• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সার্বিক ফলে দল এগুলেও পিছিয়ে মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

০২ মে ২০২১, ১২:৩২
সার্বিক ফলে দল এগুলেও পিছিয়ে মমতা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি : কলকাতা ২৪)

ভারতের পশ্চিমবঙ্গে আট পর্বের ম্যরাথন ভোটগ্রহণ শেষে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হতে যাচ্ছে আজ। গত দশ বছর ধরে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস রাজ্যটি দখলে রাখতে পারবে, না কি তাদের হঠিয়ে কেন্দ্রের শাসক দল বিজেপি প্রথমবারের মতো পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসবে, সেদিকেই এখন নজর সবার।

প্রাথমিক যে ফল এখন পর্যন্ত সামনে এসেছে তাতে সার্বিকভাবে এগিয়ে রয়েছে ক্ষমতাসীন তৃণমূল। তবে নিজ আসন নন্দীগ্রামে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে এখনো পিছিয়ে আছেন তৃণমূল সুপ্রিমো ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, তৃণমূল কংগ্রেস ১৮৭টি কেন্দ্রে এগিয়ে, বিজেপি ১০০টি কেন্দ্রে এবং বাম জোট পাঁচটি কেন্দ্রে। প্রথম কয়েক রাউন্ডের গণনা থেকে কিছুই অনুমান করা যায় না। এখনো অনেক রাউন্ড গণনা বাকি। ফলে অনেক প্রাথমিক ফলই বদলে যেতে পারে। তবে তৃতীয় রাউন্ডের গণনার পর মমতা বন্দ্যোপাধ্যায় আট হাজারের বেশি ভোটে পিছিয়ে।

কেন্দ্রগুলোতে ১৪ থেকে ৩০ রাউন্ড পর্যন্ত গণনা হবে। ফলে এখনো অনেক সময় লাগবে। এবার করোনা পরিস্থিতিতে গণনা হচ্ছে বলে আগের থেকে অনেক বেশি সময় লাগতে পারে।

আরও পড়ুন : মমতার হ্যাটট্রিক নাকি জয় ছিনিয়ে নিবে বিজেপি?

হুগলি, নদিয়া, মালদহ, মুর্শিদাবাদের মতো জেলায় তৃণমূল খুবই ভাল ফল করেছে। প্রাথমিকভাবে তৃণমূল প্রায় ৫০ শতাংশ ভোট পেয়েছে। বিজেপি পেয়েছে ৩৬ শতাংশ ভোট। কংগ্রেস আড়াই ও সিপিএম সাড়ে তিন শতাংশ ভোট পেয়েছে।

প্রাথমিকভাবে ভিআইপি প্রার্থীদের মধ্যে এগিয়ে তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম ও মলয় ঘটক, মানস ভুইঞা, বিজেপি নেতা অর্জুন সিংয়ের ছেলে, কংগ্রেস নেতা ইশা খান চৌধুরী। পুরুলিয়ার বাঘমুন্ডিতে বাম জোট এগিয়ে। পুরুলিয়ার বাকি অধিকাংশ কেন্দ্রে বিজেপি এগিয়ে।

আরও পড়ুন : আসামে ফের বিজেপি নাকি দাপট দেখাবে কংগ্রেস?

ভোট গণনার সময় করোনা বিধি মানা হচ্ছে। করোনা পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখিয়ে গণনা কেন্দ্রে ঢুকতে হচ্ছে। সেখানে একবার ঢুকলে আর বেরতে দেওয়া হচ্ছে না।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড