• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় ৩২ লাখ মৃত্যু দেখল বিশ্ব

  আন্তর্জাতিক ডেস্ক

০২ মে ২০২১, ১০:০৫
করোনায় ৩২ লাখ মৃত্যু দেখল বিশ্ব
করোনায় প্রাণ হারানো ব্যক্তির জানাজার নামাজ অনুষ্ঠিত হচ্ছে (ফাইল ছবি)

মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা কমছেই না। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ প্রাণ হারাচ্ছেন। সনাক্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ভাইরাসটি কেড়ে নিয়েছে আরও সাড়ে ১২ হাজারের বেশি মানুষের প্রাণ। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৩২ লাখ ছাড়িয়েছে।

এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৮৯ হাজার। তাদের নিয়ে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের ১৫ কোটি ২৮ লাখ পেরিয়েছে।

ভাইরাসটিকে সবচেয়ে আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৮ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯০ হাজার ৭০৪ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৪৭ লাখ ২৫ হাজার ৯৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬ হাজার ৫৬৫ জনের।

অন্য দিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৫২৩ জন।

আরও পড়ুন : ঘাসফুলের রোমান্টিকতায় স্ত্রীকে চমকালেন বাইডেন (ভিডিয়ো)

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৬ লাখ ৪২ হাজার ৩৫৯ জন, রাশিয়ায় ৪৮ লাখ ১৮ হাজার ৫৫৮ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ১৮ হাজার ৫৩০ জন, ইতালি ৪০ লাখ ৩৫ হাজার ৬১৭ জন, তুরস্কে ৪৮ লাখ ৪৯ হাজার ৪০৮ জন, স্পেনে ৩৫ লাখ ২৪ হাজার ৭৭ জন, জার্মানিতে ৩৪ লাখ ১২ হাজার ৩৭৩ জন এবং মেক্সিকোতে ২৩ লাখ ৪৭ হাজার ৭৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড