• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাড়িবোমা বিস্ফোরণে আফগানিস্তানে নিহত ৩০

  আন্তর্জাতিক ডেস্ক

০১ মে ২০২১, ০৯:৩০
বোমা হামালা
গাড়িবোমা বিস্ফোরণের ঘটনায় নিরাপত্তাকর্মীরা হতহতদের উদ্ধার করে। ছবি : সংগৃহীত

ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে আফগানিস্তানে স্কুলপড়ুয়া শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন নিহত হয়েছেন। একই ঘটনায় দেশটির আরও অন্তত ৯০ জন বেসামরিক লোক আহত হয়েছেন।

শুক্রবার (৩০ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যায় আফগানিস্তানের লোগার প্রদেশের রাজধানী পুল-ই-আলমে ভয়াবহ ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর : বিবিসি।

তবে কারা এই বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণে নিহত শিক্ষার্থীরা ঘটনাস্থলের পাশের একটি অতিথিশালায় অবস্থান করছিল। বিস্ফোরণে ওই অতিথিশালার ছাদ পর্যন্ত ধসে পড়ে এবং অনেকে ধ্বংসাবশেষে আটকে পড়েন।

লোগার প্রাদেশিক কাউন্সিলের প্রধান হাসিবুল্লাহ স্টানেকজাই বলেন, ‌‘ওই অতিথিশালায় যারা নিহত হয়েছেন তাদের মধ্যে স্কুলের শিক্ষার্থীও রয়েছে। বিস্ফোরণে ওই এলাকার একটি হাসপাতাল ও ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের ধ্বংসাবশেষের নিচে আটকে পড়েছেন অনেকে। নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাদের উদ্ধারে কাজ করছেন।’

আরও পড়ুন : সৌদির বন্ধুত্বের ইচ্ছাকে স্বাগত জানাল ইরান

সম্প্রতি আফগানিস্তানে জঙ্গি হামলায় বেসামরিক মানুষের হতাহতের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহার করা হবে- জো বাইডেনের এমন ঘোষণার পর সেখানে হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। এরই মধ্যে ভয়াবহ এই বিস্ফোরণে বহু মানুষের প্রাণহানি ঘটল।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড