• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার ঝুঁকিতে মালয়েশিয়ায় রমজান বাজার বন্ধ

  আহমাদুল কবির, মালয়েশিয়া

৩০ এপ্রিল ২০২১, ১৬:৩৫
করোনার ঝুঁকিতে মালয়েশিয়ায় রমজান বাজার বন্ধ
মালয়েশিয়ার রমজান বাজার (ছবি : দৈনিক অধিকার)

প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকিতে বন্ধ করে দেওয়া হয়েছে মালয়েশিয়ার রমজান বাজার। দেশটির বিভিন্ন রাজ্যের বাইশটি রমজান বাজারকে শনিবার (১ মে) থেকে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এই আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সেক্রেটারি-জেনারেল, জয়নাল আবিদীন আবু হাসান বলেছেন, এই বাজারগুলো কোভিড-১৯ এর নতুন প্রাদুর্ভাব ঘটাতে পারে বলে উচ্চ ঝুঁকি রয়েছে। জনগণ পূর্বে এই বাজারগুলোতে জনসমাগমের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কারণ মান-অপারেটিং পদ্ধতি প্রয়োগ করেও শারীরিক দূরত্ব অনুশীলন করা কঠিন।

বন্ধের আদেশে সেলঙ্গর, কুয়ালালামপুর, পেনাং, জোহর, কেদা, পাহাং এবং পেরাক , কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এবং সুবাং জয়া, আমপাং জয়া, পেনাং দ্বীপ, সেবারং পেরাই, জোহর বাহরু, পাসির গুদাং, কোটা টিঙ্গি, কুলিম, বালিং, টেমরলোহ, তেলুক ইনটান কাউন্সিলের আওতাধীন।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তিন হাজার ৭৮৮ জন। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮ হাজার ৭১৩ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি সেলানগরে এক হাজার ২৬৫ জন, সারওয়াক ৭৬০ এবং কেলানটানে ৪৬৪ জন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন : শ্বাস-প্রশ্বাসের লড়াইয়ে কতটা প্রস্তুত পাকিস্তান?

এ দিকে দেশটিতে কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগোং, আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড