• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে নিহত বেড়ে ৪৪

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ এপ্রিল ২০২১, ১২:২৪
ইসরায়েলের ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে নিহত বেড়ে ৪৪
মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : জেরুজালেম পোস্ট)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের একটি ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে অন্তত ৪৪ জনের মৃত্যু হয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চলে দুর্ঘটনাটি ঘটে। দেশটির জাতীয় জরুরি বিভাগ ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) দুর্ঘটনায় বেশ কয়েকজনের নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে। খবর বিবিসি নিউজের।

ওই ঘটনায় কতজন নিহত হয়েছে সে সংখ্যা পরিষ্কার করে জানায়নি তারা। তবে এই দুর্ঘটনায় ডজনখানেক মানুষ আহত হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম হারেতজ প্রতিবেদনের মধ্যমে জানিয়েছে, দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে আহতদের নিরাপদে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন জরুরি বিভাগের কর্মীরা।

প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু দুর্ঘটনাটিকে ‘ভয়াবহ বিপর্যয়’ বলে উল্লেখ করেছেন। এমনকি হতাহতদের জন্য তিনি প্রার্থনা করছেন বলে জানিয়েছেন।

প্রাণঘাতী করোনা মহামারি শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত সবচেয়ে বড় উৎসব হিসেবে মেরোন পাহাড়ের পাদদেশে লাগ বি’ওমের পালিত হচ্ছে। করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকলেও হাজার হাজার মানুষ ওই উৎসবে যোগ দিয়েছেন।

আরও পড়ুন : কথা রাখলেন বাইডেন, আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহার শুরু

ঘটনাস্থলে ডজনখানেক অ্যাম্বুলেন্স দেখা গেছে এবং জরুরি বিভাগের কর্মীদের ফয়েল পেপারে মুড়িয়ে মরদেহগুলো মাটিতে রাখতে দেখা গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে সবাইকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনাস্থলে ৩৮ জনের অবস্থা গুরুতর ছিল। এছাড়া গুরুতর আহত ৬ জনকে উদ্ধার করা হয়েছে। আরও ডজনখানেক মানুষকে সেখান থেকে উদ্ধার করা হয়েছে। তবে তাদের অবস্থা গুরুতর নয়।

টুইট বার্তায় এমডিএর পক্ষ থেকে জানানো হয়, তারা আহত লোকজনকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছে। ঘটনাস্থল থেকে সর্বশেষ ব্যক্তিকে উদ্ধার না করা পর্যন্ত তারা থেমে যাবেন না বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন : ফাঁস হওয়া টেপ নিয়ে বিপাকে ইরানি পররাষ্ট্রমন্ত্রী

প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, উৎসবের স্থানে হয়তো কিছু ভেঙে পড়েছিল। কিন্তু পরবর্তীকালে এমডিএর কর্মকর্তারা নিশ্চিত করেন যে, সেখানে হুড়োহুড়ি এবং পদদলনের ঘটনা ঘটেছে।

ওডি/কেএইচআর

Tragedy in Meron: MDA is fighting for the lives of dozens wounded, and will not give up until the last victim is evacuated. 38 are in critical condition and still in the field 6 in critical condition who were evacuated 18 injured severely 2 moderately 39 lightly pic.twitter.com/xUWStFYqQh

— Magen David Adom (@Mdais) April 30, 2021
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড