• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহারাষ্ট্রে হাসপাতালে ফের অগ্নিকাণ্ডে ৪ রোগীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ এপ্রিল ২০২১, ১০:৫৭
মহারাষ্ট্রে হাসপাতালে ফের অগ্নিকাণ্ডে ৪ রোগীর মৃত্যু
অগ্নিকাণ্ডে বিধ্বস্ত হাসপাতালের ধ্বংসাবশেষ (ছবি : কলকাতা ২৪)

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে ফের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মারা গেছেন চার রোগী। বুধবার (২৮ এপ্রিল) ভোর ৩টা ৪০ মিনিটে মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে ২৮ কিলোমিটার দূরে থানে নামক এলাকার একটি বেসরকারি হাসপাতালে এই ঘটনা ঘটে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

ভারতীয় মিডিয়া এনডিটিভির খবরে বলা হয়, ২০ রোগীকে হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ছয়জন আইসিইউতে ছিলেন। অগ্নিকাণ্ডের ফলে হাসপাতালের প্রথম তলা পুড়ে ছাই হয়ে গেছে। ওই হাসপাতালে করোনা আক্রান্ত কোনো রোগী ছিলেন না। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং পাঁচটি অ্যাম্বুলেন্স রয়েছে।

থানের কর্তৃপক্ষের বরাতে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় ওই চার রোগীর মৃত্যু হয়। যদিও সেখানকার স্থানীয় বিধায়ক এবং মহারাষ্ট্রের মন্ত্রী জিতেন্দ্র অওহাদ জানিয়েছেন, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে রোগীদের।

মন্ত্রী আরও জানান, মুখ্যমন্ত্রী উদ্ধাব ঠাকুরকে ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছে। মৃতদের পরিবারকে পাঁচ লাখ এবং আহতদের এক লাখ টাকা করে দেওয়া হবে।

তবে আগুনের সূত্রপাতের বিষয়ে এখনো কিছু জানা যায়নি। এজন্য পুলিশ ও মেডিকেল কর্মকর্তাদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান মন্ত্রী।

আরও পড়ুন : বিশ্বের ১৭ দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত

উল্লেখ্য, গত শুক্রবারই মহারাষ্ট্রের পালঘর জেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য নির্মিত হাসপাতালে আগুন লাগে। অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছিল সেই মর্মান্তিক দুর্ঘটনায়। তারও আগে ২১ এপ্রিল রাজ্যের নাসিকে অক্সিজেন ট্যাঙ্ক লিক করায় ২২ জন রোগীর মৃত্যু হয়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড