• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব রেকর্ড ভেঙে দৈনিক আড়াই লাখের বেশি সংক্রমিত ভারতে

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল ২০২১, ১১:৩৭
সব রেকর্ড ভেঙে দৈনিক আড়াই লাখের বেশি সংক্রমিত ভারতে
রেলস্টেশনে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে (ছবি : কলকাতা ২৪)

প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন কেন্দ্র হয়ে উঠেছে এশিয়ার দেশ ভারত। দেশটিতে গত কয়েকদিন ধরে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হচ্ছে। গত একদিনে আগের সব রেকর্ড পেছনে ফেলে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে দেশটিতে। হাসপাতালের মর্গ ও শ্মশানে লাশের ভিড় বেড়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে ভারতে আক্রান্ত হয়েছে দুই লাখ ৬০ হাজার ৭৭৮ জন এবং মৃত্যু হয়েছে এক হাজার ৪৯৫ জনের। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৪৬১ জন এবং মারা গেছেন এক লাখ ৭৭ হাজার ১৬৮ জন।

এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি রাজ্য ফের কড়াকড়ি জারি করেছে। কারফিউ জারি করেছে ছত্তিসগড় ও নয়াদিল্লি। রাজধানীতে চার ও পাঁচ তারকা হোটেলকে করোনা হাসপাতালে রূপান্তর করা হচ্ছে।

এরই মধ্যে টিকা প্রদানের আরও বড় প্রকল্প হাতে নিয়েছে ভারত। দেশটি তৃতীয় টিকা হিসেবে রাশিয়ার স্পুটনিক ভির জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে। এই টিকা তারা উৎপাদন করবে।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৭২ হাজার ১১৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮০ হাজার ৭৫৬ জন।

আরও পড়ুন : এবার চেক রিপাবলিক থেকে ১৮ রুশ কূটনীতিক বহিষ্কার

রবিবার (১৮ এপ্রিল) সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ২৩ হাজার ৮১৩ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ১৩ লাখ ৫৩৮ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ৩০ লাখ ৬৫১ হাজার ৩৬৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন এক কোটি ৮২ লাখ ৪৬ হাজার ৭৪ জন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড