• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজা থেকে রকেট ছোড়ার জবাবে বিমান হামলা ইসরায়েলের

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল ২০২১, ০৯:১৫
গাজা থেকে রকেট ছোড়ার জবাবে বিমান হামলা ইসরায়েলের
বিমান হামলা চালানো হচ্ছে (ছবি : রয়টার্স)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের সামরিক বাহিনী গাজায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে। গাজা থেকে দক্ষিণ ইসরায়েলে রকেট নিক্ষেপের পর হামলাটি চালাল দেশটি।

শনিবারের (১৭ এপ্রিল) এই হামলা গাজা শাসনকারী দল হামাসের নিয়ন্ত্রণাধীন ‘সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে’ চালানো হয়েছে বলে বর্ণনা করেছে ইসরায়েলের সামরিক বাহিনী।

ইসরায়েলি সেনাবাহিনী বিবৃতির মাধ্যমে বলেছে, ভয়াবহ এই হামলার লক্ষ্যবস্তু ছিল ‘একটি প্রশিক্ষণ কেন্দ্র, একটি বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্র, একটি কংক্রিট উৎপাদন কারখানা ও সন্ত্রাস টানেল অবকাঠামো।

প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তা সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, দক্ষিণ গাজায় দুটি ফাইটার ‘প্রশিক্ষণ কেন্দ্রে’ এই হামলা চালানো হয়েছে এবং অপর হামলা চালানো হয়েছে গাজার কেন্দ্রস্থলে।

এ প্রসঙ্গে হামাসের এক মুখপাত্র বলেছেন, গাজা এখনো লড়াই করছে এবং ভেঙ্গে পড়ছে না।

চলতি সপ্তাহে এটি অঞ্চলটিতে সামরিক তৎপরতার দ্বিতীয় ঘটনা। গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) গাজা থেকে দক্ষিণ ইসরায়েলে রকেট নিক্ষেপ করা হয়। এর জবাব দিতে শনিবার ইসরায়েল গাজায় হামলায় চালাল। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

২০০৭ সালে হামাস গাজার নিয়ন্ত্রণ গ্রহণের পর থেকে ইসরায়েল গাজার সমুদ্র ও স্থল সীমান্তে অবরোধ তৈরি করে রেখেছে। দুই পক্ষের মধ্যে এ পর্যন্ত তিনটি যুদ্ধ সংঘটিত হয়েছে।

আরও পড়ুন : ভয়ংকর রূপ নিচ্ছে ইরান-ইসরায়েলের ছায়াযুদ্ধ

দুই পক্ষের মধ্যে ভঙ্গুরভাবে যুদ্ধবিরতি চলছে। মাঝে মাঝে ফিলিস্তিনিরা ইসরায়েলে রকেট নিক্ষেপ করে এবং জবাবে ইসরায়েল গাজায় বিমান হামলা চালায়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড