• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে তিন বছর বয়সীর গুলিতে আট মাসের শিশু নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১১ এপ্রিল ২০২১, ১৫:৫৬
যুক্তরাষ্ট্রে তিন বছর বয়সীর গুলিতে আট মাসের শিশু নিহত
ঘটনাস্থল পরিদর্শন করছেন মার্কিন পুলিশের সদস্যরা (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে তিন বছর বয়সী ভাইয়ের গুলিতে আট মাস বয়সী শিশুর মৃত্যু হয়েছে। অঙ্গরাজ্যটির হিউস্টন শহরের একটি অ্যাপার্টমেন্টে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার (১০ এপ্রিল) অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) বরাতে দ্য গার্ডিয়ান খবরটি দিয়েছে।

হিউস্টনের সহকারী পুলিশ প্রধান ওয়েন্ডি বায়মব্রিজ জানান, শুক্রবার (৯ এপ্রিল) শিশুটির তলপেটে গুলি করা হলে অ্যাপার্টমেন্টে থাকা লোকজন তাকে স্থানীয় হাসপাতালে নিলে সেখানে শিশুটির মৃত্যু হয়। আগ্নেয়াস্ত্র বাসার সবার নাগালের মধ্যে না রাখার অনুরোধ জানান এই পুলিশ কর্মকর্তা।

তিনি বলেছিলেন, অস্ত্র অবশ্যই নিরাপদে রাখা দরকার। এখন আমাদের সবার এই পরিবারের জন্য প্রার্থনা করা উচিত। এটি চরম বেদনাদায়ক ঘটনা।

প্রথমে ঘটনাস্থলে গিয়ে পুলিশের তদন্তকারী দল বন্দুকটি না পেলেও পরে যে গাড়িতে করে শিশুটিকে হাসপাতালে নেওয়া হয় সেই গাড়ি থেকে বন্দুক উদ্ধার করে।

এ দিকে অঙ্গরাজ্যটিতে গত শনিবার বেপরোয়া গুলিবর্ষণে একজন নিহতসহ অন্তত ছয়জন আহত হয়েছেন। আগের দিন সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে এক ব্যক্তির গুলিবর্ষণে চিকিৎসক ও তাঁর স্ত্রীসহ পাঁচজনের প্রাণহানি ঘটে।

আরও পড়ুন : ফিলিপের শেষকৃত্যে থাকছেন না বরিস জনসন

যুক্তরাষ্ট্রের জনসাধারণের জন্য আগ্নেয়াস্ত্র বেশ সহজলভ্য। ফলে মাঝে মধ্যেই এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা ঘটে থাকে। এর লাগাম টেনে ধরতে দুদিন আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগ্নেয়াস্ত্র সহিংসতাকে একটি ‘মহামারি’ হিসেবে অভিহিত করে এ সংকট মোকাবিলার পরিকল্পনা ঘোষণা করেছেন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড