• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ মাসে সর্বোচ্চ মৃত্যু-শনাক্তের রেকর্ড ভারতে

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ এপ্রিল ২০২১, ১৬:১৯
পাঁচ মাসে সর্বোচ্চ মৃত্যু-শনাক্তের রেকর্ড ভারতে
করোনায় আক্রান্তের মরদেহ সমাহিত করা হচ্ছে (ফাইল ছবি)

প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্তে প্রতিদিনই রেকর্ড গড়ছে ভারতে। দেশটি করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে। রেকর্ড মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। এই সময়ে ৭৮০ জন মারা গেছেন মহামারি এই ভাইরাসে। গত পাঁচ মাসের মধ্যে দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

শুক্রবার (৯ এপ্রিল) ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক লাখ ৩১ হাজার ৯৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, যা আগের দিনের চেয়ে প্রায় ৫ হাজার বেশি। এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লাখ ৬০ হাজার ৫৪২ জনে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত ভারতে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ৬৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৮০ জনের। এই সংখ্যাটা চলতি বছরে একদিনে সর্বোচ্চ।

এ দিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ হাজার ৮৯৯ জন। পরিস্থিতি জটিল হয়ে ওঠায় বৃহস্পতিবার রাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। দেশবাসীকে করোনা বিধি মেনে চলার অনুরোধ জানিয়ে তিনি।

আরও পড়ুন : ভারতে জ্ঞানবাপি মসজিদের নিচে মন্দিরের অস্তিত্ব খোঁজার নির্দেশ আদালতের

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত দেশটিতে মোট টিকা পেয়েছেন ৯ কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ২৬২ জন। রাজ্যগুলোর মধ্যে শুধু মহারাষ্ট্রেই প্রায় ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। কর্ণাটক, কেরল, তামিলনাড়ু, পাঞ্জাব, গুজরাট, মধ্যপ্রদেশের অবস্থাও উদ্বেগজনক।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড