• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজেরিয়ায় অস্ত্রধারীদের হামলায় ১১ সেনা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ এপ্রিল ২০২১, ১২:০০
নাইজেরিয়ায় অস্ত্রধারীদের হামলায় ১১ সেনা নিহত
নিহত সেনা সদস্যদের মরদেহ সমাহিত করা হচ্ছে (ছবি : রয়টার্স)

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার অস্ত্রধারীদের হামলায় এক কর্মকর্তাসহ সেনাবাহিনীর ১১ সদস্যের প্রাণহানি ঘটেছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দেশটির বেনু রাজ্যে ঘটনাটি ঘটে। সেনাবাহিনীর একজন মুখপাত্র এই ঘটনাকে ‘বিনা উসকানিতে’ আক্রমণ বলে মন্তব্য করেছেন।

এদিন দিবাগত রাতে চালানো হামলার পর নাইজেরিয়ার সেনাবাহিনী বিবৃতির মাধ্যমে হামলাকারীদের বিরুদ্ধে সুস্পষ্ট ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অপরাধীদের খুঁজে বের করতে সেনাবাহিনীর পরিচালিত অভিযানের ভয়ে বেসামরিক নাগরিকরা কোনসিসায় পালিয়ে যাচ্ছে। সেখানে এক স্থানীয় নেতার বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।

আফ্রিকার সবথেকে জনবহুল দেশ নাইজেরিয়ায় সহিংসতা বৃদ্ধি পেয়েছে। গত সোমবার নাইজেরিয়ার দক্ষিণে ভারি অস্ত্রধারীরা হামলা চালিয়ে ১৮শ কারাবন্দিকে মুক্ত করে নিয়ে যায়। এছাড়া সাম্প্রতিক মাসে বন্দুকধারীরা উত্তর-পশ্চিম নাইজেরিয়ার স্কুল থেকে কয়েকশ স্কুল শিক্ষার্থীকে অপহরণ করে।

সর্বশেষ ঘটনার বিষয়ে নাইজেরিয়া সেনাবাহিনীর মুখপাত্র মোহাম্মদ এরিমা বলেন, রুটিন অভিযান পরিচালনার সময় প্রাথমিকভাবে সেনারা নিখোঁজ হয়। এরপর অনুসন্ধান এবং উদ্ধারকারী দল তাদের মৃতদেহ খুঁজে পায়।

আরও পড়ুন : অস্ত্র নিয়ন্ত্রণে নির্বাহী আদেশে স্বাক্ষর বাইডেনের

ঘটনার হোতাদের খুঁজে বের করতে কাজ চলেছে জানিয়ে তিনি বলেন, এই ধরনের ঘৃণ্য অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। তবে আক্রমণ সম্পর্কে তিনি কোনো মন্তব্য করেননি।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড