• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমারের এক শহরেই ১১ বিক্ষোভকারীকে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৪:০৪
মিয়ানমারের এক শহরেই ১১ বিক্ষোভকারীকে হত্যা
মিয়ানমারের সড়কে মোতায়েন সেনা সদস্যরা (ছবি : রয়টার্স)

মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর গুলিতে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় কালে শহরে ১১ বিক্ষোভকারীর প্রাণহানি ঘটেছে। ভয়াবহ এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

ভয়েস অব আমেরিকার বার্মা সার্ভিস জানিয়েছে, বুধবার (৮ এপ্রিল) বিক্ষোভকারীরা ব্যারিকেড দিয়ে সামরিক শাসনের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করে। এ সময় নিরাপত্তা বাহিনী তাদের লক্ষ্য করে প্রকাশ্যে গুলি চালায়। বিক্ষোভের আয়োজকরা জানিয়েছে, শহর থেকে দেশীয় অস্ত্রসহ অজ্ঞাত সংখ্যক প্রতিবাদকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুধবার ভোরের আগের ওই আক্রমণের ভিডিয়ো ফুটেজ শেয়ার করা হয়। সেখানে বন্দুক এবং গ্রেনেডের বিস্ফোরণ শব্দ শোনা যায়। জানা গেছে, সেনাবাহিনী বিক্ষোভকারীদের ওপর রকেট চালিত গ্রেনেড নিক্ষেপ করেছে।

কালে শহরে বসবাসকারী এক যুবক যিনি গতকাল নিরাপত্তা বাহিনীর গ্রেপ্তার এড়াতে সক্ষম হন তিনি ভয়েস অব আমেরিকা নিউজকে বলেন, সেনাবাহিনী ব্যারিকেড সরাতে অন্তত ২০টি রকেট চালিত গ্রেনেড নিক্ষেপ করে এবং বিক্ষোভকারীদের ওপর গুলি চালায়।

মিয়ানমারের এক ফেসবুক ব্যবহারকারী নাম গোপন রাখার অনুরোধ জানিয়ে একটি ছবি পাঠান। ওই ছবিতে দেখা যায়, কফিন বহনকারীরা নিহত একজনের লাশ নিয়ে যাচ্ছে।

আরও পড়ুন : পাকিস্তানকে সামরিক সহায়তা দিতে চায় রাশিয়া

মিয়ানমার নাউয়ের নিউজে বলা হয়েছে, কালে শহরের প্রতিবাদকারীরা গত ২৮ মার্চ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন। এর আগের দিন মিয়ানমার জুড়ে সেনাবাহিনীর গুলিতে দেশব্যাপী ১১০ জন বিক্ষোভকারী নিহত হয় যা গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থান হওয়ার দিন থেকে সর্বোচ্চ।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড