• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো করোনায় ৪ হাজার মৃত্যু দেখল ব্রাজিল

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ এপ্রিল ২০২১, ১৫:১৪
প্রথমবারের মতো করোনায় ৪ হাজার মৃত্যু দেখল ব্রাজিল
করোনায় আক্রান্তের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ফাইল ছবি)

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজের খবরে বলা হয়, উচ্চ সংক্রামক ভাইরাসের বৃদ্ধির ফলে ব্রাজিল প্রথমবারের মতো মৃত্যুর এই সর্বোচ্চ সংখ্যা প্রত্যক্ষ করছে।

প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলের হাসপাতালগুলো রোগীর জায়গা দিতে ব্যর্থ হচ্ছে। দেশের বিভিন্ন শহরে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন। যেটা বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। করেনায় মৃত্যুতে বিশ্বে প্রথম অবস্থানে যুক্তরাষ্ট্র। সমৃদ্ধশালী এবং বিশ্বের এক নম্বর ক্ষমতাধর দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ৭০ হাজার ২৬০ জন।

ব্রাজিলে করোনার এই ভয়াবহ পরিস্থিতি থাকা সত্ত্বেও দেশটির প্রেসিডেন্ট জইর বোলসোনারো করোনা সংক্রমণ রোধ করতে কোনো লকডাউনের পদক্ষেপ নিতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি যুক্তি দিয়েছেন, লকডাউন দিলে দেশের অর্থনীতিতে ভাইরাসের ক্ষতির থেকে বেশি ক্ষতি হবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) প্রেসিডেন্ট জইর বোলসোনারো তার প্রেসিডেন্টের বাসভবনের বাইরে সমর্থকদের উদ্দেশ্যে কথা বলার সময় কোয়ারেন্টিন ব্যবস্থার সমালোচনা করেন। কোনো প্রমাণ ছাড়াই তিনি বলেন, কোয়ারেন্টিনের কারণে স্থূলতা এবং হতাশার সম্পর্ক রয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় দেশের ৪ হাজার ১৯৫ জনের মৃত্যুর বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

আরও পড়ুন : ব্রিটেনে শিশুদের ওপর অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের ট্রায়াল বন্ধ

আজ ৭ এপ্রিল পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩০ লাখ মানুষ করোনা আক্রান্ত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, দেশটিতে গত মার্চ মাসে ৬৬ হাজার ৫৭০ জন মানুষের মৃত্যু হয়েছে যেটা পূর্বের মাসগুলোর তুলনায় দ্বিগুণ।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড