• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাবুলে গাড়িবোমা হামলায় ৩ পুলিশ নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ এপ্রিল ২০২১, ১৪:০৫
কাবুলে গাড়িবোমা হামলায় ৩ পুলিশ নিহত
বিস্ফোরণে বিধ্বস্ত গাড়ির ধ্বংসাবশেষ (ছবি : রয়টার্স)

আফগানিস্তানের রাজধানী কাবুলের কাছে একটি গাড়িবোমা হামলার ঘটনায় অন্তত তিনজন পুলিশ সদস্যের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও ১২ জন। স্থানীয় কর্মকর্তারা ভয়াবহ এই হামলার জন্য সশস্ত্র সংগঠন তালিবান যোদ্ধাদেরই দায়ী করেছেন। খবর রয়টার্সের

গত বছর যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দলের সঙ্গে শান্তি আলোচনা শুরুর পর থেকেই দেশটিতে কোনো হামলার দায় নিতে দেখা যায়নি তালিবানকে। যদিও সাম্প্রতিক সময়ে দেশটিতে হামলার ঘটনা অনেক বেড়ে গেছে।

কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ ওই হামলায় হতাহতের খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কাবুলের পাঘমান জেলায় ওই হামলার ঘটনা ঘটেছে। তবে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

এ দিকে তালিবান যোদ্ধাদের পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে বলা হয়, আফগান নিরাপত্তা বাহিনীর ৪৫ সদস্য নিহত বা আহত হয়েছে। আফগানিস্তানের বিভিন্ন স্থানে ক্রমাগত বিমান হামলার ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে সতর্কও করা হয়েছে।

তালিবান এবং যুক্তরাষ্ট্রের শান্তিচুক্তি লঙ্ঘন করে এসব হামলা চালানো হচ্ছে বলে দাবি করা হয়েছে।

গুরুত্বপূর্ণ ওই চুক্তি অনুযায়ী, শান্তি নিশ্চিতের ক্ষেত্রে আগামী ১ মের মধ্যে সব বিদেশি সেনা প্রত্যাহার করে নিতে হবে। যদিও শান্তি আলোচনায় যুক্তরাষ্ট্রের তৎপরতা কমে গেছে।

আরও পড়ুন : আফগানিস্তানে সেনা অভিযানে ৭৫ তালিবান যোদ্ধা নিহত

এর মধ্যেই রবিবার (৪ এপ্রিল) হামলার ঘটনাটি ঘটল। নির্ধারিত সময়ের মধ্যে বিদেশি সেনা প্রত্যাহার করে না নিলে ক্রমাগত হামলার ঘটনা ঘটবে বলে হুমকি দিয়েছে সশস্ত্র সংগঠন তালিবানের যোদ্ধারা।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড