• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুদানে বিমান বিধ্বস্তে নিহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মার্চ ২০২১, ১৬:১৮
সুদানে বিমান বিধ্বস্তে নিহত ১০
বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ থেকে মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : দ্য ডেইলি সাবাহ)

উত্তর আফ্রিকার দেশ সুদানের দক্ষিণাঞ্চলে একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১০ জনের প্রাণহানি ঘটেছে। দুর্ঘটনায় নিহতদের মধ্যে বিমানটির দুই পাইলটও রয়েছেন। ছোট বিমানটি দক্ষিণ সুদানের জংলেই রাজ্যের একটি বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়। রাজ্যের গভর্নর এবং সংশ্লিষ্ট এয়ারলাইন্সের পক্ষ থেকে দুর্ঘটনার তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর এএফপির

সাউথ সুদান সুপ্রিম এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়, মঙ্গলবার (২ মার্চ) দিবাগত রাতে পিয়েরে থেকে উড্ডয়নের পর বিমানটি বিধ্বস্ত হয়। এতে ওই বাণিজ্যিক বিমানের সব আরোহীর মৃত্যু হয়েছে। বিমানটি রাজধানী জুবা থেকে পিয়েরেতে গিয়েছিল এবং পুনরায় জুবাতে ফিরে আসার উদ্দেশে যাত্রা করেছিল।

বিমান দুর্ঘটনায় ঠিক কতজনের মৃত্যু হয়েছে তা এখন পর্যন্ত স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে, দুর্ঘটনার সময় বিমানটিতে ২৪ জন আরোহী ছিল।

এক সংবাদ সম্মেলনে গভর্নর ডেনাই জক চাগর বলেছেন, সাউথ সুপ্রিম এয়ারলাইন্সের এইচকে-৪২৭৪ বিমান বিধ্বস্তের খবর একটি বড় ধাক্কা এবং ভয়াবহ।

তিনি আরও বলেন, দুই পাইলটসহ ১০ জনের মৃত্যু হয়েছে। সাউথ সুপ্রিম এয়ারলাইন্সের পরিচালক আয়ি দুয়াং আয়ি বলেন, ওই ফ্লাইটে কতজন আরোহী ছিলেন তা এখনো নিশ্চিত নয়।

আরও পড়ুন : আর্থিক সংকটে বিপাকে লেবানন

এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, বিধ্বস্তের সময় বিমানটিতে মোট ১১ জন আরোহী ছিলেন। এই ঘটনা তদন্তে একটি টিম মোতায়েন করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। বিমানটি পিয়েরে থেকে ঠিকভাবেই যাত্রা করেছিল এবং এটি ভালোভাবেই অবতরণ করে। কিন্তু বিমানবন্দর থেকে জুবায় ফিরে আসার সময় বিধ্বস্ত হয়েছে বলে জানান তিনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড