• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধের পাঁয়তারা চালাচ্ছে ইসরায়েল’

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫৯
‘মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধের পাঁয়তারা চালাচ্ছে ইসরায়েল’
আক্রমণের জন্য প্রস্তুত ইসরায়েলি সেনাবাহিনী (ছবি : জেরুজালেম পোস্ট)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিষয়ে যে কোনো ভুল হিসাবনিকাশ করলেই ইহুদি রাষ্ট্র ইসরায়েলকে এর মাশুল দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তেহরান। দেশটির এক শীর্ষ সামরিক কমান্ডার বলেছেন, ইসরায়েল মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ বাধানোর পাঁয়তারা চালাচ্ছে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) খাতামুল আম্বিয়া সেন্ট্রাল হেড কোয়ার্টার্সের কমান্ডার মেজর জেনারেল গোলাম আলী রাশিদ সম্প্রতি ইসরায়েলকে সতর্ক করেছেন। ইরানের সশস্ত্র বাহিনীর সামরিক তৎপরতা ও প্রস্তুতি তদারকির দায়িত্বে রয়েছে সংস্থাটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) তেহরানে সেনা কর্মকর্তাদের এক সমাবেশে জেনারেল রাশিদ বক্তব্য রাখতে গিয়ে বলেছেন, ইরানকে একটি সর্বাত্মক সংঘাতে আমন্ত্রণ জানানো এবং আমাদের জাতীয় নিরাপত্তা বিপন্ন করার হুমকি দিয়ে মূলত ইহুদিবাদী ইসরায়েল কৌশলগত ভুল হিসাবনিকাশ করছে।

তিনি আরও বলেন, ইসরায়েল সবসময় যুক্তরাষ্ট্রকে ইরানের বিরুদ্ধে সে রকম একটি সংঘাতে যেতে উসকানি দিয়ে আসছে। এর মাধ্যমে মধ্যপ্রাচ্যকে মূলত অস্থিতিশীল করার পাশাপাশি মার্কিন সেনাদের প্রাণহানির পথ সুগম করা হচ্ছে।

এর আগে ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি বলেছিলেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শাসনামলের শেষ দুই মাসে ইরানের ওপর চাপের মাত্রা এবং মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক তৎপরতা অনেক বেড়ে গিয়েছিল। সে সময় সর্বোচ্চ নেতার নির্দেশে ইরানের সশস্ত্র বাহিনী সারাদেশে ১০টি বড় ধরনের সামরিক মহড়া চালায়।

আরও পড়ুন : তুরস্কের গবেষণা জাহাজকে গ্রিসের চার যুদ্ধবিমানের ধাওয়া

তিনি আরও বলেন, এসব মহড়ায় ড্রোন, ক্ষেপণাস্ত্র, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও নৌসেনাদের কসরৎ দেখে মার্কিন সামরিক তৎপরতা স্তিমিত হয়ে যায় এবং ইরানের নিরাপত্তা অক্ষুণ্ণ থাকে। ইরানের প্রতি ইঞ্চি ভূমির নিরাপত্তা রক্ষা করতে এ দেশের সেনাবাহিনী সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলেও জেনারেল বাকেরি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড