• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের আটকে রাখা অর্থ ফিরিয়ে দিবে দ. কোরিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:১২
ইরানের আটকে রাখা অর্থ ফিরিয়ে দিবে দ. কোরিয়া
ইরান ও দক্ষিণ কোরিয়ার মানচিত্র (ছবি : ইরনা)

দক্ষিণ কোরিয়ায় আটকে থাকা ইরানি অর্থের একাংশ মুক্ত করার বিষয়ে উভয় দেশের মধ্যে একটি সমঝোতা হয়েছে। ইসলামি প্রজাতন্ত্র ইরানের কেন্দ্রীয় ব্যাংকের প্রধান আব্দুন নাসের হেম্মাতির সঙ্গে তেহরানে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠকে এ বিষয়ে ঐকমত্য হয়েছে।

ইরানি মিডিয়া পার্সটুডের খবরে বলা হয়, বৈঠকে আটকে থাকা অর্থের একাংশ ইরানের দেওয়া অ্যাকাউন্টে স্থানান্তরের বিষয়ে কথা হয়েছে। ইরান অর্থের পরিমাণ এবং হিসাব নম্বরগুলোর তালিকা রাষ্ট্রদূতের কাছে জমা দিয়েছে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বলেন, ইরান যাতে তার আটকে থাকা সব অর্থ ব্যবহার করতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে দক্ষিণ কোরিয়া প্রস্তুত রয়েছে। এমনকি ক্ষেত্রটি নিয়ে এখন আর কোনো ধরণের সীমাবদ্ধতা নেই।

ইরানের কেন্দ্রীয় ব্যাংকের প্রধান বলেন, দক্ষিণ কোরিয়ার দৃষ্টিভঙ্গিতে যে পরিবর্তন এসেছে তা অবশ্যই ভালো। তবে দক্ষিণ কোরিয়ার ব্যাংকগুলো এর আগে অসহযোগিতার মাধ্যমে যে ক্ষতি করেছে তা আদায়ের জন্য ইরান আইনি পদক্ষেপ অব্যাহত রাখবে।

আরও পড়ুন : সিরিয়ার কুর্দিরা দিনে দেড় লাখ ব্যারেল তেল চুরি করছে

দক্ষিণ কোরিয়ার বিষয়ে ইরানে যে নেতিবাচক মনোভাব গড়ে উঠেছে তা দূর করতে ব্যাপক চেষ্টা চালানোর জন্য দেশটির প্রতি আহ্বান জানান ইরানের ব্যাংকিং খাতের এই শীর্ষ কর্মকর্তা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড