• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে ৬৮ বছর পর কারাগার থেকে মুক্তি পেল অপরাধী

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৭
যুক্তরাষ্ট্র
ছবি : সংগৃহীত

দীর্ঘ ৬৮ বছর পর জেল থেকে মুক্তি পেয়েছেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক এবং সর্বোচ্চ কারাভোগ করা কিশোর অপরাধী জো লিগন। সম্প্রতি পেনসিলভানিয়া কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, গত ১১ ফেব্রুয়ারি পেনসিলভেনিয়ার কারাগার থেকে মুক্তি পান লিগন। তাকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক ও দীর্ঘদিন জেলে থাকা বন্দি হিসেবে বিবেচনা করা হচ্ছে।

প্রতিবেদনে আরও জানা গেছে, ১৫ বছর বয়সে ১৯৫৩ সালে ফিলাডেলফিয়ার কারাগারে কিশোর অপরাধী হিসেবে বন্দি হন। চার কিশোরের সঙ্গে মিলে ডাকাতি ও হামলার অভিযোগ ওঠে জো লিগনের বিরুদ্ধে। ওই ঘটনায় ৬ জন আহত ও ৪ জন নিহত হন।

লিগনের আইনজীবী ব্র্যাডলি ব্রিজ বলেন, ১৯৫৩ সালে অপরাধ করা কিশোর আর আগের মানুষ নেই। এখন ২০২১ সালে কারাগার থেকে বেড়িয়ে আসা মানুষটি একজন বৃদ্ধ, তার দ্বারা আর কোনো ক্ষতির সম্ভাবনা নেই।

এদিকে কারাগার থেকে মুক্তির পর লিগন বলেন, রাস্তায় থাকার অপরাধে আমাকে কারাদণ্ড দেওয়া হয়েছিল বলা যায়। লিগন এখন চান, নিজের জীবনের অভিজ্ঞতা নতুন প্রজন্মের কাছে বিলিয়ে দিতে।

বর্তমানে লিগনকে সমাজে সুন্দরভাবে বসবাস ও মানিয়ে নেয়ার উপযুক্ত করে গড়ে তোলা হচ্ছে। ফিলাডেলফিয়ার ইয়ুথ সেন্টেন্সিং অ্যান্ড রিএন্টারিং সংগঠনকে এ কাজে লিগনকে সাহায্য করছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড