• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরান সফরে আইএইএ প্রধান রাফায়েল গ্রোসি

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৪
ছবি : সংগৃহীত

ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে আলোচনা করতে দেশটিতে পৌঁছেছেন আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার প্রধান রাফায়েল গ্রোসি। সফরে পরমাণু সমঝোতা থেকে তেহরানের আংশিক বেরিয়ে আসার ব্যাপারে কথা বলবেন তিনি। বিশেষ করে ইরানের পরমাণু স্থাপনায় আইএইএ’র পরিদর্শন বন্ধ করে দেওয়ার তেহরানের পরিকল্পনা নিয়ে দেশটির কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠকের কথা রয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাফায়েল গ্রোসির এ সফরের মধ্যেই সদস্য দেশগুলোর গোপন তথ্য ফাঁস হয়ে যাওয়ার ব্যাপারে আইএইএ-কে সতর্ক করে দিয়েছে ইরান। তেহরান বলছে, গোপন তথ্য ফাঁস হয়ে যাওয়া ঠেকাতে এই সংস্থাকে তার কার্যপদ্ধতি ঢেলে সাজাতে হবে।

ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান আলি আকবর সালেহি বলেছেন, দুঃখজনকভাবে আইএইএ’র সদস্য দেশগুলোর গোপন তথ্য আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ হয়ে যাচ্ছে। এটি অসন্তুষ্টি ও উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ ব্যাপারে বিগত বছরগুলো ইরান মৌখিক ও লিখিত অভিযোগ জানিয়েও কোনও ফল পাওয়া যায়নি।

ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান বলেন, নিঃসন্দেহে ‘রাজনৈতিক উদ্দেশ্যে’ ইরানের গোপন তথ্য গণমাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে। কাজেই আইএইএ-কে তার নিরপেক্ষতা রক্ষার স্বার্থে হলেও এ ব্যাপারে পেশাদারিত্বের পরিচয় দিতে হবে। সূত্র : পার্সটুডে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড