• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমারে পুলিশের গুলিতে নিহত ২, আহত ২০

  আন্তর্জাতিক ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২১, ২১:২৩
ছবি : সংগৃহীত

মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালায়ে পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত হয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সামরিক শাসনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে ছোড়া গুলিতে তাদের মৃত্যু হয়। জরুরি সেবার কর্মীরা নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

শহরের স্বেচ্ছাসেবামূলক জরুরি সেবার প্রধান পারাহিতা ডারহি বলেন, অন্তত ২০ জন আহত হয়েছেন এবং দুজন নিহত।

১ ফেব্রুয়ারি মিয়ানমারের সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিভিন্ন শহরে টানা বিক্ষোভ চলছে। সংখ্যালঘু গোষ্ঠী, কবি, পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সামরিক শাসনের অবসানের দাবিতে বিক্ষোভ করছেন। অভ্যুত্থানবিরোধীরা সর্বশেষ নির্বাচনে জয়ী নেত্রী অং সান সু চি’র মুক্তিরও দাবি জানাচ্ছেন। এর আগে মাথায় গুলিবিদ্ধ এক বিক্ষোভকারী নিহত হয়েছেন। এখন পর্যন্ত অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে তিনজন নিহতের কথা জানা গেলো।

শনিবার বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছোড়ে। তবে প্রথমে নিশ্চিত হওয়া যায়নি পুলিশ ফাঁকা গুলি নাকি তাজা গুলি ছুড়ছে।

মান্দালয় জরুরি সেবার পক্ষ থেকে জানানো হয়েছে, মাথায় গুলিবিদ্ধ একজনের মৃত্যু হয়েছে ঘটনাস্থলে। আরেক স্বেচ্ছাসেবী চিকিৎসক নিশ্চিত করেছেন দুজনের মৃত্যু হয়েছে। একজন ঘটনাস্থলেই মারা গেছেন। আরেকজন বুকে গুলিবিদ্ধ হয়ে পরে মারা গেছেন। এই বিষয়ে রয়টার্সের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

সামরিক সরকারের দমন-পীড়ন ও ধরপাকড় উপেক্ষা করেই মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে। টানা ষষ্ঠ রাতের মতো ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হলেও শনিবারও বিক্ষোভে মন্থর গতি চোখে পড়েনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড