• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালালাকে ফের হত্যার হুমকি তালিবানের 

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২১, ১১:৩১
মালালাকে ফের হত্যার হুমকি তালিবানের 
শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফজাই (ছবি : দ্য ডন)

পাকিস্তানের তেহরিক ই তালিবানের (টিটিপি) সাবেক মুখপাত্র এহসানুল্লাহ এহসান শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফজাইকে হত্যার হুমকি দিয়েছেন। বুধবার (১৭ফেব্রুয়ারি) টুইট বার্তায় তিনি লিখেছেন, পরেরবার আর ভুল হবে না।

এর আগে ২০১২ সালে নোবেল বিজয়ী মালালাকে গুলি করার দায় স্বীকার করেছিলেন তিনি।

ভারতীয় নিউজ এজেন্সি এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের (এএনআই) খবরে বলা হয়, হুমকি পাওয়ার পর মালালা ইউসুফজাই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং দেশটির গোয়েন্দা সংস্থা ডিজিআইএসপিআরের কাছে কাস্টডি থেকে এহসান কীভাবে পালিয়ে গিয়েছিল তার ব্যাখ্যা চেয়েছেন।

টুইটার পোস্টে মালালা লেখেন, এই হলো পাকিস্তানের তেহরিক-ই তালিবানের সাবেক মুখপাত্র যে আমার ওপরসহ নিরীহ অনেকের ওপর আক্রমণের দায় স্বীকার করেছে। এখন মানুষদেরকে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দিচ্ছেন।

ওই টুইটে তিনি কীভাবে এহসান পালিয়ে গেল পাকিস্তান সরকার এবং গোয়েন্দা সংস্থার কাছে সেই প্রশ্ন রাখেন। যদিও টুইটার কর্তৃপক্ষ ইতোমধ্যে পাকিস্তান তালিবানের সাবেক মুখপাত্র এহসানুল্লাহ এহসানের অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুন : ইয়েমেনের দ্বীপে গোয়েন্দা ঘাঁটি গাড়ছে ইসরায়েল-আমিরাত

টিটিপির সাবেক মুখপাত্র এহসানুল্লাহ এহসান ২০২০ সালে কাস্টডি থেকে পালিয়ে যান। এটা নিয়ে দেশটিতে ব্যাপক হৈ-চৈ শুরু হয়। পাকিস্তানের বিরোধী দল তার পালিয়ে যাবার ঘটনাকে স্পষ্ট অযোগ্যতা হিসেবে বর্ণনা করেন। যদিও পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে তার পালিয়ে যাবার বিষয়ে নিশ্চিত করা হয়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড