• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যুৎহীন টেক্সাসে শীতকালীন প্রবলঝড়ে ২১ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৭
বিদ্যুৎহীন টেক্সাসে শীতকালীন প্রবলঝড়ে ২১ জনের মৃত্যু
শীতকালীন প্রবলঝড়ে বিপর্যস্ত টেক্সাসের জনজীবন (ছবি : সিএনবিসি)

ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য। শীতকালীন প্রবলঝড়ে মৃত্যু হয়েছে অন্তত ২১ জনের। দুই দিন ধরে বিদ্যুৎহীন হয়ে পড়া অঞ্চলটি যেন ডিপ ফ্রিজে পরিণত হয়েছে। খবর রয়টার্স ও এপির

রাজ্যটির বিভিন্ন এলাকায় তাপমাত্রা মাইনাস ২ থেকে মাইনাস ২৮ ডিগ্রির মধ্যে নেমে আসায় জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। বিদ্যুৎ সংযোগ ঠিক না হওয়ায় কেন্দ্রীয় গ্রিডের সমালোচনা করেছেন স্থানীয় কর্মকর্তারা। প্রচণ্ড ঠাণ্ডায় বন্ধ করে দেওয়া হয়েছে করোনা টিকাদান কার্যক্রম।

পুলিশ ও স্থানীয় মিডিয়ার বরাতে বলা হয়, নিহতদের মধ্যে টেক্সাস, লুইজিয়ানা, কেনটাকি এবং মিসৌরির বাসিন্দারা রয়েছেন। এছাড়া একটি বাড়িতে অগ্নিকাণ্ডে চারজনের মৃত্যু হয়েছে।

সোমবারই (১৫ ফেব্রুয়ারি) টেক্সাসে জরুরি অবস্থা জারি করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া হোয়াইট হাউস এক বিবৃতিতে জানিয়েছে, ফেডারেল সরকার জরুরি প্রয়োজনে যে কোনো জরুরি সরবরাহ করতে প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন : কানাডায় করোনায় ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান সচলের প্রচেষ্টা

হিউস্টনের মেয়র সিলভেস্টার টার্নার সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, তার শহরের ১.৩ মিলিয়ন মানুষ বিদ্যুৎহীন রয়েছেন। তবে এখন সমালোচনা না করে কীভাবে দ্রুত বিদ্যুৎ ফিরিয়ে আনা যায় তার চেষ্টা করতে হবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ২টার দিকে টেক্সাসের ৪১ লাখ ১৩ হাজার ৭০১ জন বাসিন্দা বিদ্যুতের বাইরে ছিলেন বলে জানিয়েছে পাওয়ার আউটেজ ডট ইউএস ওয়েবসাইট।

আরও পড়ুন : শ্রমবাজার ইস্যুতে মালয়েশিয়ার সঙ্গে মতৈক্যে পৌঁছায়নি বাংলাদেশ

উত্তর অস্টিনের বাসিন্দা আম্বার নিকোলাস এপিকে বলেন, আমরা প্রচণ্ড বিরক্ত। কারণ এক সঙ্গে পুরো এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ার কোনো কারণ নেই। এটি সম্পূর্ণ একটি বিশৃঙ্খল অবস্থা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড