• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে ধন্যবাদ দিয়ে বাইডেনকে বন্ধু বানালেন নেতানিয়াহু

  আন্তর্জাতিক ডেস্ক

২১ জানুয়ারি ২০২১, ১২:৪২
ট্রাম্পকে ধন্যবাদ দিয়ে বাইডেনকে বন্ধু বানালেন নেতানিয়াহু
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (ছবি : জেরুজালেম পোস্ট)

মার্কিন যুক্তরাষ্ট্রের নয়া প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়ে বার্তা দিয়েছেন বিশ্বনেতারা। তবে এসব নেতাদের মধ্যে একটু ভিন্নভাবে অভিনন্দন জানিয়েছেন ইহুদি রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

এক দিকে সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে অন্য দিকে তিনি জো বাইডেনকে ব্যক্তিগত বন্ধু হিসেবে উল্লেখ করেছেন।

নয়া প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে নেতানিয়াহু টুইট বার্তায় বলেন, জো বাইডেন ও কমলা হ্যারিস— ঐতিহাসিক এই অভিষেক দিবসে আপনাদের অভিনন্দন। প্রেসিডেন্ট বাইডেন আপনার সঙ্গে আমার কয়েক দশকের ব্যক্তিগত বন্ধুত্ব রয়েছে।

এবার সদ্য বিদায়ী প্রেসিডেন্টকে স্মরণ করেও টুইট করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। ট্রাম্পকে নিয়ে করা টুইটে নেতানিয়াহু বলেন, বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্প, ইসরায়েলের জন্য আপনি যা করেছেন সে জন্য আপনাকে ধন্যবাদ। বিশেষ করে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার ঐতিহাসিক ঘোষণা এবং ইসরায়েলের সঙ্গে আরব বিশ্বের শান্তি চুক্তির ব্যাপারে আপনার নেওয়া পদক্ষেপ।

আরও পড়ুন : এক নজরে ডোনাল্ড ট্রাম্পের শাসনামল

উল্লেখ্য, বুধবার (২০ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর পৌনে ১২টার দিকে (বাংলাদেশ সময় রাত পৌনে ১১টা) যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন বাইডেন। তার আগে শপথ নেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। তিনি যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড