• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ভারতীয় সেনারা যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত'

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২১, ১২:৩১
'ভারতীয় সেনারা যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত'
লাদাখ সীমান্তে মোতায়েন ভারতীয় সেনা সদস্যরা (ছবি : দ্য হিন্দু)

এশিয়ার পরাশক্তি চীন ও প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে সীমান্তে ক্রমাগত সমস্যা তৈরির অভিযোগ করেছেন ভারতের সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। এমনকি যে কোনো পরিস্থিতির জন্য ভারতীয় সেনারা প্রস্তুত রয়েছে বলে দাবি তার। মঙ্গলবার (১২ জানুয়ারি) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন দাবি করেন।

ভারত সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধান চায় বলেও মন্তব্য করেন মনোজ মুকুন্দ নারাভানে। তিনি আরও বলেন, ভবিষ্যতে যে কোনো চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়ে তা মোকাবিলা করার জন্য ইতোমধ্যে সেনাবাহিনীকে আধুনিকায়নের কাজ শুরু হয়েছে।

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চীনের সঙ্গে ভারতের বিবাদ এখনো মেটেনি। দফায় দফায় বৈঠকের পরও সীমান্ত নিয়ে কোনো সমাধান আসেনি।

দিল্লির অভিযোগ, বারবার প্রটোকল ভেঙে ভারতীয় ভূখণ্ডের সীমান্ত এলাকায় অস্থিরতার চেষ্টা করছে বেইজিং। এ প্রসঙ্গে নারাভানে বলেন, বারবার একই কাজ করছে চীন। সীমান্তে কড়া নজর রাখা হচ্ছে। পরিস্থিতি মোড় নিলে ভারতও তার জবাব দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন : স্কুল খুলতে বলছে ইউনিসেফ

এদিন পাকিস্তানকেও হুঁশিয়ারি দিয়েছেন ভারতীয় সেনাপ্রধান। তিনি বলেন, যেভাবে সীমান্তে পাকিস্তান জঙ্গি কার্যকলাপ বাড়াচ্ছে তা কোনোভাবেই বরদাশত করা হবে না। সন্ত্রাসবাদ নিয়ে কোনো আপসের পথে হাঁটবে না ভারত। আঘাত এলে উপযুক্ত প্রত্যাঘাত করা হবে।

সূত্র : আনন্দবাজার

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড