• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার কাতার পৌঁছেছে সৌদি বিমান

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জানুয়ারি ২০২১, ১৬:৫১
এবার কাতার পৌঁছেছে সৌদি বিমান
সৌদি এয়ারলাইন্সের বিমান (ফাইল ছবি)

সৌদি আরবের রাষ্ট্রীয় বেসামরিক বিমান সংস্থা সৌদি এয়ারলাইন্সের একটি বিমান কাতারের হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করেছে। কাতারের ওপর থেকে সৌদি ও তার মিত্রদের সাড়ে তিন বছরের অবরোধ তুলে নেওয়ার পর সোমবার (১১ জানুয়ারি) দিবাগত রাতে দোহায় অবতরণ করা বিমানটিই প্রথম সৌদি বিমান।

কাতার এয়ারওয়েজ এক টুইট বার্তায় বিমানটিতে আসা সৌদি যাত্রীদের ছবি শেয়ার করে লিখেছে, রিয়াদ ও দোহার মধ্যে বিমান চলাচল পুনরায় শুরু হওয়ার পর সন্ধ্যায় সৌদি এয়ারলাইন্সের একটি বিমান কাতারের হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছাল।

জেদ্দা ও দাম্মাম থেকে শিগগির কাতারে বিমান চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে সোমবার স্থানীয় সময় দুপুর ১টা ৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিমান দোহা থেকে যাত্রা করে এবং দুপুর ২টা ১০ মিনিটে রিয়াদে পৌঁছায়।

আরও পড়ুন : কেন জানুয়ারিতেই শপথ নেন মার্কিন প্রেসিডেন্টরা?

কাতার এয়ারওয়েজের টুইটার একাউন্টে দোহা থেকে সৌদি আরবগামী যাত্রীদের ছবি শেয়ার করে টুইট বার্তায় লেখা হয়, সীমান্ত খোলার পর হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে সৌদি আরবের রিয়াদগামী কাতার এয়ারওয়েজের প্রথম ফ্লাইটের যাত্রীরা বিমানে উঠছেন।

এ দিকে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন কাতার এয়ারওয়েজের যাত্রীবাহী বিমানের জন্য তাদের আকাশসীমা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে।

গত মঙ্গলবার (৫ জানুয়ারি) সৌদি আরবের আল-উলায় ৪১তম জিসিসি সম্মেলনে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশর এক চুক্তি স্বাক্ষরের মাধ্যমে কাতারের ওপর দীর্ঘ সাড়ে তিন বছরের অবরোধ তুলে নেয়।

আরও পড়ুন : তেলের পর এবার গ্যাস মজুদ করছে ভারত

সৌদি আরব ও অপর তিন আরব দেশ ২০১৭ সালের জুনে কাতারের বিরুদ্ধে সন্ত্রাসে সহায়তার অভিযোগে এই অবরোধ চাপিয়ে দিয়েছিল। কাতার ওই অভিযোগ অস্বীকার করে আসছে।

সূত্র : আনাদোলু এজেন্সি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড