• সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হঠাৎ এরদোগানের সঙ্গে হারিরির সাক্ষাৎ

  আন্তর্জাতিক ডেস্ক

১১ জানুয়ারি ২০২১, ১৬:৩১
এরদোগান
ছবি : সংগৃহীত

অঘোষিত এক সফরে তুরস্কে গিয়ে দেশটির প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। অর্থনীতি ও করোনা ভাইরাসের সংকটে বিপর্যস্ত দেশটিতে যখন একটি নতুন সরকার গঠনের প্রচেষ্টা চলছে, তখন গত শুক্রবার ঘোষণা ছাড়াই আঙ্কারা সফর করলেন তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা হারিরি।

তুরস্কের প্রেসিডেন্টের কার্যালয় সূত্রে জানা গেছে, ইস্তাম্বুলে প্রেসিডেন্টের বাসভবনে দুই ঘণ্টার ‘একান্ত’ পর্যায়ের ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে আঞ্চলিক নিরাপত্তা এবং সম্পর্ক ‘গভীর ও শক্তিশালী’ করার ওপর গুরুত্ব দেওয়া হয়।

এর বেশি বিস্তারিত কিছু জানায়নি তুর্কি প্রেসিডেন্টের কার্যালয়। অন্যদিকে, সাদ হারিরির কার্যালয় থেকে বলা হয়েছে- লেবাননে যথাসম্ভব একটি নতুন সরকার গঠনের প্রক্রিয়া ও সমর্থন নিয়ে এরদোগান ও প্রধানমন্ত্রী হারিরির মধ্যে আলোচনা হয়েছে।

সাদ হারিরি হলেন লেবাননের হত্যা হওয়া সাবেক প্রধানমন্ত্রী রফিক হারিরির ছেলে। লেবাননের রাজনৈতিক অচলাবস্থার মধ্যে গত অক্টোবরে তৃতীয় দফায় প্রধানমন্ত্রীর দায়িত্ব পান তিনি। এর এক বছর আগে অপ্রত্যাশিত আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হন তিনি।

আরও পড়ুন : 'সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করবে ...

আগে থেকেই লেবাননে অর্থনৈতিক সংকট বিরাজ করছে। তার মধ্যে করোনাভাইরাস এবং গত বছরের আগস্টে রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ সেই সংকটে নতুন মাত্রা যোগ করেছে। সূত্র : আরব নিউজ, আল আরাবিয়া

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড