• শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ১ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাগর থেকে ৫০ শরণার্থীকে উদ্ধার করেছে আলবেনিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জানুয়ারি ২০২১, ২১:৩১
ছবি : সংগৃহীত

নৌকায় ইতালি যাওয়ার পথে সাগরে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় আটকে যাওয়া ৫০ সিরীয় শরণার্থীকে উদ্ধার করেছে আলবেনিয়ার সামরিক বাহিনী ও পুলিশ। শনিবার (৯ জানুয়ারি) দেশটির পুলিশ ও স্থানীয় সংবাদমাধ্যম এ খবর জানায়।

পুলিশের বিবৃতিতে বলা হয়, ইতালির অর্থনৈতিক পুলিশের সহযোগিতায় শুক্রবার সন্ধ্যায় তারা ভোসা নদীর মোহনায় এই নৌকা খুঁজে পান। রাজধানী তিরানা থেকে একশ’ কিলোমিটার (৬০ মাইল) দক্ষিণে নৌকাটি আড্রিয়াটিক সাগরের প্রচণ্ড ঢেউয়ে তিন ঘণ্টার মতো আটকে ছিল। নৌকার আরোহী সবাই নিরাপদ আছেন। দুই দশক আগে, দরিদ্র আলবেনীয়দের ইতালিতে নিয়ে যেতে স্থানীয় পাচারকারীরা এই পথটিই ব্যবহার করতো।

আলবেনিয়ার অনলাইন সংবাদমাধ্যম বলকানওয়েব ডটকম জানিয়েছে, নৌকায় আরোহী শরণার্থীদের একজন পুলিশকে সাহায্যের আহ্বান জানালে নারী ও শিশুসহ এই ৫০ সিরীয় অভিবাসীকে উদ্ধার করা হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ইঞ্জিনের সমস্যার কারণে নৌকাটি আটকা পড়েছিল। তিন শিশুসহ ১৬ অভিবাসীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শরণার্থীরা তাদের ইতালি নিয়ে যেতে অবৈধ এই পারাপারের জন্য মাথাপিছু দুই হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় দুই লাখ সাতহাজার ৬৬২ টাকা) পাচারকারীদের দিয়েছিল। পুলিশ পাচারকারীদের সন্ধান পায়নি।

ইউরোপীয় ইউনিয়নের সদস্য হতে ইচ্ছুক ন্যাটোর সদস্য আলবেনিয়া ইউরোপীয় সীমান্ত কর্তৃপক্ষ ফ্রন্টএক্সের সাথে প্রতিবেশি গ্রিস সংলগ্ন দক্ষিণ সীমানা নিয়ন্ত্রণে সহযোগিতা করে আসছে। ভাগ্য পরিবর্তনের জন্য ইউরোপের উন্নত দেশগুলোতে যেতে বেশিরভাগ শরণার্থী ও অভিবাসী গ্রিসেই প্রথম আসেন। সূত্র : ডেইলি সাবাহ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড