• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিং-চামড়া পরে পার্লামেন্ট ভবনে হামলা করা ব্যক্তিও গ্রেপ্তার

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জানুয়ারি ২০২১, ১৫:৪১
শিং-চামড়া পরে পার্লামেন্ট ভবনে হামলা করা ব্যক্তিও গ্রেপ্তার
শিং ও চামড়া পরে মার্কিন পার্লামেন্টে হামলাকারী ট্রাম্পের সমর্থকরা (ছবি : রয়টার্স)

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি দেখে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটাল হিলে হামলাকারীদের গ্রেপ্তার করা হচ্ছে। খালি গায়ে মাথায় পশুর শিং ও চামড়া পরে মার্কিন পার্লামেন্ট ভবনে হামলায় অংশ নেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ফেডারেল এজেন্ট। খবর বিবিসি নিউজের।

এছাড়া যুক্তরাষ্ট্রে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির ভাষণ দেওয়ার ডেস্কে পা তুলে বসা ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে।

গত বুধবার (৬ জানুয়ারি) ক্যাপিটাল হিলে ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের ঘটনায় এই দুই হামলাকারী বেশ আলোচিত হয়ে আসছিলেন।

মাথায় শিং পরা যুবকের নাম জ্যাকব অ্যান্থনি চেঞ্চলি। তিনি যুক্তরাষ্ট্রের পতাকা গায়ে দিয়ে, সারা শরীরে ট্যাটু করে হামলায় অংশ নিয়েছিলেন।

আরও পড়ুন : স্পিকারের টেবিলে পা তোলা সেই ব্যক্তি গ্রেপ্তার

তাকে যুক্তরাষ্ট্রের ফেডারেল এজেন্ট শনিবার (৯ জানুয়ারি) গ্রেপ্তার করে পুলিশের হাতে সোপর্দ করেছে বলে জানিয়েছে দেশটির বিচার বিভাগ। গ্রেফতার অ্যান্থনি চেঞ্চলি জ্যাক অ্যাঞ্জেলি নামেও পরিচিত।

গ্রেপ্তার অপর ব্যক্তির নাম রিচার্ড বার্নেড (৬০)। তিনি ক্যাপিটাল ভবন থেকে বাইরে বেরিয়ে স্পিকার পেলোসির অফিস থেকে নিয়ে আসা একটি মেইল হাতে উঁচিয়ে ক্যামেরায় পোজ দেন। ঘটনার সময় রিচার্ডের মুখে দাঁড়ি এবং মাথায় ছিল বেইস বল ক্যাপ। কিন্তু পরে তিনি ক্লিন সেভ করে করে বেশভূষা পরিবর্তন করে ফেলেন।

রিচার্ড বার্নেডকে আরকানসাস রাজ্যের লিটল রক থেকে শুক্রবার (৮ জানুয়ারি) সকালে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে জনগণের সম্পদ তছরুপ, সংরক্ষিত স্থানে অবৈধ অনুপ্রবেশসহ ৩টি ফেডারেল অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন : ট্রাম্পের বিচারের আয়োজন করা হচ্ছে

ক্যাপিটাল হিলে নজিরবিহীন হামলার ঘটনায় বিশেষভাবে কয়েকজনের ছবি-ভিডিয়ো ভাইরাল হয়। তাদের মধ্যে অ্যাঞ্জেলি ও রিচার্ড রয়েছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড