• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরুরি অবস্থার মধ্যেও জাপানে খোলা থাকছে স্কুল

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১৭:৫২
ছবি : সংগৃহীত

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা করোনা সংক্রমণ রোধে জাপানের রাজধানী টোকিও ও এর আশপাশের তিনটি এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

শুক্রবার (৮ জানুয়ারি) থেকে আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত টোকিও, চিবা, সাইতামা ও কানাগাওয়া অঞ্চলে এ জরুরি অবস্থা জারি থাকবে। দেশটিতে করোনার নতুন ধরন শনাক্ত ও সংক্রমণের হার বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী এ ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রী সুগা জরুরি অবস্থা চলাকালীন ব্যবসাপ্রতিষ্ঠানগুলোকে ৭০ শতাংশ উপস্থিতি কমিয়ে কর্মীদের বাড়ি থেকে কাজে উৎসাহী করতে নির্দেশ দিয়েছেন। এছাড়া সংক্রমিত এলাকাগুলোতে বাসিন্দাদের বিনা প্রয়োজনে বাইরে যেতে নিষেধ করেছেন তিনি। রেস্তোরাঁগুলো রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। খেলাধুলায় দর্শক উপস্থিতি সীমিত করতেও বলেছেন তিনি।

এর আগে গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, যেসব রেস্তোরাঁ তাদের খোলা রাখার সময় সীমিত করবে, তাদের প্রতিমাসে এক দশমিক ৮ মিলিয়ন ইয়েন বা একহাজার ৪০০ ডলার করে দেবে সরকার। তবে জরুরি অবস্থার মধ্যেও স্কুল খোলা থাকবে বলে জানান তিনি।

সুগা বলেন, স্কুল থেকে সীমিত পরিসরে করোনা ছড়িয়েছে। শিশুরা ভবিষ্যতে দেশকে নেতৃত্ব দেবে, আমরা তাদের শিক্ষার সুযোগ নিশ্চিত করতে চাই।

আরও পড়ুন : সৌদির আকাশসীমা পুনরায় ব্যবহার ...

জরুরি অবস্থা জারি করলেও আগামী জুলাইয়ে তারা টোকিও অলিম্পিক ও প্যারা অলিম্পিক আয়োজন করতে চান বলে জানান প্রধানমন্ত্রী সুগা। তিনি বলেন, ‘সুরক্ষিত ও নিরাপদ ক্রীড়া উৎসব আয়োজনে আমি সব ধরনের ব্যবস্থা গ্রহণ করব।’ সূত্র : সিএনএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড