• শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ১ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাপিটাল হিলে ট্রাম্প সমর্থকদের হামলায় এবার পুলিশ নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১৫:৪০
ক্যাপিটাল হিলে ট্রাম্প সমর্থকদের হামলায় এবার পুলিশ নিহত
মার্কিন পার্লামেন্ট ভবনে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত ট্রাম্পের সমর্থকরা (ছবি : সিএনবিসি)

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটাল হিলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলা ও ভাংচুরের সময় আহত এক পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। এর ফলে এই সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে পাঁচ জনে দাঁড়িয়েছে।

ক্যাপিটাল পুলিশের পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে ওই পুলিশ কর্মকর্তার মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয় বলে জানিয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস।

মারা যাওয়া ওই কর্মকর্তার নাম ব্রায়ান ডি সিকনিক। তিনি বৃহস্পতিবার (৭ জানুয়ারি) স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে মারা যান। তিনি ২০০৮ সালে ক্যাপিটাল পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন।

গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের স্বীকৃতির প্রক্রিয়ায় গত বুধবার (৬ জানুয়ারি) মার্কিন কংগ্রেসে যৌথ অধিবেশন চলার সময় ট্রাম্প সমর্থকরা মিছিল করে ক্যাপিটাল ভবনের সামনে জড় হয়। এক পর্যায়ে তারা নিরাপত্তা কর্মীদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়ে এবং ভবনের ভেতরে ঢুকে ব্যাপক ভাংচুর চালায়।

আরও পড়ুন : ইরাকে ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

পুলিশের বিবৃতিতে বলা হয়, সিকনিক বুধবার দাঙ্গার সময় দায়িত্বপালন করছিলেন এবং নিরাপত্তা কর্মীদের উপর বিক্ষোভকারীদের হামলার সময় মারামারিতে আহত হন। সেখান থেকে বিভাগীয় কার্যালয়ে ফেরার পর তিনি অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া যায়।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে বৃহস্পতিবার সকালের দিকেই সিকনিকের মৃত্যুর খবর প্রচার করা হয়। কিন্তু তিনি তখনও জীবিত ছিলেন বলে জানায় পুলিশ।

আরও পড়ুন : পেন্সের সঙ্গেও দূরত্ব, ট্রাম্পকে ছেড়ে যাচ্ছেন যারা

সিকনিকের মৃত্যুতে বুধবার ক্যাপিটাল ভবনে দাঙ্গায় নিহতের সংখ্যা পাঁচে গিয়ে দাঁড়াল। নিহত বাকি চারজনের মধ্যে ট্রাম্পপন্থি একজন বিক্ষোভকারী ভবনের ভেতর পুলিশের গুলিতে নিহত হন। বাকি তিনজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে তাদের মৃত্যু হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড