• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়াশিংটন ডিসিতে ১৫ দিনের জরুরি অবস্থা জারি

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২১, ১৬:৫৩
ওয়াশিংটন ডিসিতে ১৫ দিনের জরুরি অবস্থা জারি
মার্কিন পার্লামেন্ট ভবনের সামনে মোতায়েন পুলিশ সদস্যরা (ছবি : টুইটার)

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির মেয়র শহরে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন খবরটি জানিয়েছে।

ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাউজার টুইটারে তার আদেশের বিস্তারিত পোস্ট করে লেখেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনজরুরি অবস্থার মেয়াদ বাড়িয়ে মোট ১৫ দিন ঘোষণা করে নির্দেশ জারি করেছি।

ওয়াশিংটন ডিসির মেয়র তার জরুরি অবস্থা ঘোষণার আদেশে বলেছেন, অনেকেই অস্ত্রসহ এখানে এসেছে সহিংসতা ও ধ্বংসযজ্ঞে অংশ নিতে। তারা অস্ত্রের পাশাপাশি রাসায়নিক, ইট ও বোতলও নিক্ষেপ করেছে।

জরুরি অবস্থার ঘোষণার ফলে ওয়াশিংটন ডিসির নাগরিকদের সুরক্ষা নিশ্চিতের জন্য কারফিউ দেওয়া, জরুরি পণ্য সরবরাহের বিশেষ ব্যবস্থা নেওয়াসহ বিভিন্ন পদক্ষেপ নিতে পারবে শহর কর্তৃপক্ষ।

আরও পড়ুন : গোপন দরজা দিয়ে পালিয়েছেন সিনেটররা (ভিডিয়ো)

আগামী ২১ জানুয়ারি দুপুর ৩টা পর্যন্ত এই ঘোষণা বলবৎ থাকবে। এর আগে স্থানীয় সময় বুধবার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত শহরে কারফিউ জারি করা হয়।

ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটাল ভবনের আশপাশে দাঙ্গা পুলিশের টহল চলছে। ডিসির পুলিশ প্রধান জানিয়েছেন, স্থানীয় সময় রাত সাড়ে ৯টা পর্যন্ত তারা ৫২ জনকে গ্রেপ্তার করেছেন। এছাড়া দুটি পাইপ বোমও উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

মার্কিন আইন-প্রণেতারা যখন নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য কংগ্রেসে অধিবেশনে বসেছিলেন, সে মুহূর্তে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক কংগ্রেসের ভবন ক্যাপিটালে ঢুকে পড়ে।

আরও পড়ুন : একে বিক্ষোভ নয়, সন্ত্রাসী কার্যক্রম বলে : বাইডেন

এর আগে দিনের শুরুতে হাজার হাজার ট্রাম্প সমর্থক ‘আমেরিকা বাঁচাও’ নামের একটি গণজমায়েতে অংশ নিতে ওয়াশিংটনে আসে। প্রেসিডেন্ট ট্রাম্প এই জনসভায় ভাষণ দিয়ে জো বাইডেনের জয় অনুমোদন করার বিরুদ্ধে বক্তব্য রাখেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড