• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পপন্থিদের 'দেশপ্রেমিক' বলে বিপাকে ইভানকা

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২১, ১২:০৭
ট্রাম্পপন্থিদের 'দেশপ্রেমিক' বলে বিপাকে ইভানকা
বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার বড় মেয়ে ইভানকা ট্রাম্প (ছবি : এক্সসিওস)

ট্রাম্পের সমর্থক বিক্ষোভকারীদের দেশপ্রেমিক আখ্যা দিয়ে একটি টুইট করেছেন ট্রাম্পকন্যা ইভানকা ট্রাম্প। মূলত এরপর থেকেই তীব্র সমালোচনার মুখোমুখি পরেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের এই মেয়ে।

ট্রাম্পকন্যা নিজের টুইট বার্তায় বলেন, আমেরিকান দেশপ্রেমিকরা যারা মার্কিন ক্যাপিটাল ভবনে বিদ্রোহ করছেন তাদের শান্তিতে থাকার আহ্বান করছি। যদিও টুইটারে এই টুইট করার পর খুব দ্রুত পোস্টটি মুছে ফেলেন তিনি।

মার্কিন গণতন্ত্রের আসনে বিক্ষোভকারীরা হামলা চালানোর সময় পাঠানো মুছে ফেলা টুইটটিতে রাষ্ট্রপতির বড় মেয়ে এবং উপদেষ্টা বলেন, আমেরিকান দেশপ্রেমিক - আমাদের আইন প্রয়োগের ক্ষেত্রে কোনো সুরক্ষা লঙ্ঘন বা অসম্মান গ্রহণযোগ্য নয়। সহিংসতা অবিলম্বে বন্ধ করা উচিত। দয়া করে শান্তিতে থাকুন।

টুইটে তিনি বিক্ষোভকারীদের তাদের বিক্ষোভ ত্যাগ করতে বা মার্কিন ক্যাপিটাল ভবনের অবরোধ বন্ধ করতে বলেননি। বিক্ষোভকারীদের বর্ণনা দেওয়ার জন্য তার "দেশপ্রেমিক" শব্দটি ব্যবহার সম্পর্কে অনলাইনে তিনি প্রশ্নবিদ্ধ হন। তার মূল টুইট মুছে ফেলার পরও অনলাইনে তার সেগুলোর স্ক্রিনশট থেকে যায় এবং জনগণ তাদের প্রতিক্রিয়া জানান।

আরও পড়ুন : একে বিক্ষোভ নয়, সন্ত্রাসী কার্যক্রম বলে : বাইডেন

এরপর থেকে ইভানকা ট্রাম্প কোনো টুইট করেননি। অবরোধ করা ক্যাপিটাল ভবনের ভিতরে থেকে সাংবাদিক জ্যাক শেরম্যান ট্রাম্পের "দেশপ্রেমিক" শব্দটি ব্যবহারের নিন্দা করেছিলেন। তিনি বলেন, সহিংসতা অগ্রহণযোগ্য এবং কঠোর ভাষায় এর নিন্দা জানাতে হবে।

আরও পড়ুন : মার্কিন পার্লামেন্টে ট্রাম্প সমর্থকদের হামলায় নিহত ৪

আমেরিকার স্বদেশ সুরক্ষা বিভাগের প্রাক্তন বিশেষ পরামর্শদাতা এরিক কলম্বাস ইভানকা এবং ডোনাল্ড ট্রাম্পকে সহিংসতা বন্ধ করার আহ্বান জানান। টুইট অপসারণের বিষয়টি ইঙ্গিত করে তিনি বলেন, আসলেই এটি অনুচিত হয়েছে।

সূত্র : দ্যা গার্ডিয়ান

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড