• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

একে বিক্ষোভ নয়, সন্ত্রাসী কার্যক্রম বলে : বাইডেন

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২১, ১১:১০
একে বিক্ষোভ নয়, সন্ত্রাসী কার্যক্রম বলে : বাইডেন
যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন (ছবি : সিএনএন)

বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পার্লামেন্ট ভবন অবরুদ্ধ করতে বাধ্য হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালীন ট্রাম্প সমর্থকরা অতর্কিতে হামলা চালালে সেখানে এক অপ্রীতিকর পরিস্থিতির উদ্ভব হয়। ট্রাম্প সমর্থকরা এ সময় ব্যাপক ভাঙচুর চালায়। এছাড়া সেখানে গোলাগুলির ঘটনাও ঘটেছে।

এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। এই ঘটনাকে বিক্ষোভ নয়, সন্ত্রাসী কার্যক্রম হিসেবে অভিহিত করেছেন তিনি।

জো বাইডেনের বিজয় অনুমোদনের জন্য যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা বুধবার (৬ জানুয়ারি) কংগ্রেসের এক যৌথ অধিবেশনে বসেন। এর আগেই উগ্রপন্থি সংস্থার সদস্যসহ ওয়াশিংটনে জড়ো হন কয়েক হাজার ট্রাম্প সমর্থক। সেখানে নির্বাচনের পরাজয় মেনে না নেওয়ার ঘোষণা দেন ট্রাম্প।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউসের কাছে সমবেত কয়েক হাজার সমর্থকের উদ্দেশে ট্রাম্প বক্তব্য দেওয়ার পর এই গোলযোগ দেখা দেয়। বক্তব্যে পুরনো অভিযোগ ব্যাপক জালিয়াতির মাধ্যমে তার কাছ থেকে নির্বাচন ‘চুরি করে নেওয়া হয়েছে’ বলে অভিযোগ করেন ট্রাম্প।

আরও পড়ুন : মার্কিন পার্লামেন্টে ট্রাম্প সমর্থকদের হামলায় বিশ্বনেতাদের নিন্দা

সংঘর্ষের সময় ট্রাম্প সমর্থকরা ব্যারিকেড ভেঙে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। ক্যাপিটাল ভবনেও চলে ভাঙচুর। পুলিশ টিয়ারগ্যাস ও পেপার স্প্রে ব্যবহার করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে।

আরও পড়ুন : ট্রাম্পের সমর্থকদের তাণ্ডবে ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় কারফিউ

এ দিকে আন্তর্জাতিক গণমাধ্যমে এখন পর্যন্ত একজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এমন অবস্থায় বৃহস্পতিবার (৭ জানুয়ারি) স্থানীয় সময় ভোর ছয়টা পর্যন্ত ওয়াশিংটনে কারফিউ জারি করা হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড