• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্ষোভের মুখে মেলানিয়ার চিফ অব স্টাফের পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২১, ০৯:৪৮
বিক্ষোভের মুখে মেলানিয়ার চিফ অব স্টাফের পদত্যাগ
বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ স্টেফানি গ্রিশাম (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের ঘটনায় পদত্যাগ করেছেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ স্টেফানি গ্রিশাম। হোয়াইট হাউজের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে খবরটি জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

স্টেফানি গ্রিশাম এর আগে হোয়াইট হাউজের কমিউনিকেশন্স ডিরেক্টর ও প্রেস সেক্রেটারির দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ফার্স্ট লেডির চিফ অব স্টাফের দায়িত্ব পান। হোয়াইট হাউজের একজন কর্মকর্তা জানিয়েছেন, বুধবার (৬ জানুয়ারি) বিকালে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। তার এই পদত্যাগ তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে।

ট্রাম্প প্রশাসনে সবচেয়ে বেশি সময় ধরে কাজ করা ব্যক্তিদের একজন স্টেফানি গ্রিশাম। ২০১৫ সালে ট্রাম্পের নির্বাচনি প্রচারণায় প্রেস র‌্যাংলারের দায়িত্ব পালন করেছিলেন তিনি। হোয়াইট হাউজে সিন স্পাইসারের অধীনে প্রথম তিনি ডেপুটি প্রেস সেক্রেটারির দায়িত্ব পান। ২০১৭ সালে তাকে হোয়াইট হাউজের ইস্ট উইংয়ে নিয়ে যান ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

বিবৃতির মাধ্যমে স্টেফানি গ্রিশাম বলেছেন, হোয়াইট হাউজে দেশের সেবা করা এটি একটি সম্মানের বিষয়। শিশুদের সহায়তার জন্য মিসেস ট্রাম্পের মিশনের অংশ হতে পেরে আমি অত্যন্ত গর্বিত। এই প্রশাসনের বহু অর্জনের জন্য আমি গর্ববোধ করি।

ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প অবশ্য স্টেফানি গ্রিশামের পদত্যাগের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

আরও পড়ুন : ট্রাম্পের ফেসবুক-টুইটার বন্ধ, ভিডিয়ো সরাল ইউটিউব

এ দিকে ভোট গণনা ইস্যুতে ক্যাপিটাল হিলে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের ঘটনায় রাজধানী ওয়াশিংটন ডিসিতে ১২ ঘণ্টার কারফিউ জারি হয়েছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এই কারফিউ শুরু হয়েছে, চলবে সকাল ৬টা পর্যন্ত (বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হয়েছে, চলবে বিকাল ৫টা পর্যন্ত)।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল ৫টার পর ডিস্ট্রিক অব কলাম্বিয়ার (ডিসি) মেয়র মুরিল বসের এই কারফিউ জারি করেন। অপর দিকে কারফিউ চলাকালেই হাউস অব কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসি ট্রাম্পের সমর্থকদের তাণ্ডবের কারণে স্থগিত হয়ে যাওয়া অধিবেশন আবারও শুরু করার ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন : বাইডেনের অভিষেক অনুষ্ঠানে থাকবেন বুশ

তাণ্ডবের সময় পুলিশের গুলিতে আহত হওয়া এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তবে তার নাম জানা যায়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড