• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের ফেসবুক-টুইটার বন্ধ, ভিডিয়ো সরাল ইউটিউব

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২১, ০৯:৩১
ট্রাম্পের ফেসবুক-টুইটার বন্ধ, ভিডিয়ো সরাল ইউটিউব
বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : রয়টার্স)

যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। দেশটির পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন হামলার ঘটনার পরপরই সোশ্যাল মিডিয়ায় তৎপর হন ট্রাম্প।

বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ভিডিয়ো বার্তায় ট্রাম্প বলেন, ‘আমি তোমাদের ভালোবাসি।’ এর পরপরই ফেসবুক ও টুইটার ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। পরবর্তীকালে সেই ভিডিয়ো সরিয়ে নেয় ইউটিউব।

ফলে পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন হামলা ও বিক্ষোভের ঘটনার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় কার্যত নিষ্ক্রিয় হয়ে পড়লেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট।

ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পোস্টের মাধ্যমে সহিংসতা উস্কে দেওয়া হচ্ছে বলে ব্যবহারকারীরা অভিযোগ করছেন। এ জন্য ট্রাম্পের টুইটার ১২ ঘণ্টা এবং ফেসবুক ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন : সৌদির পর কাতার থেকে অবরোধ তুলছে মিশর

টুইটার এক্ষেত্রে আরও কঠোর বার্তা দিয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রাম্প যদি বিতর্কিত টুইটগুলো মুছে না ফেলে তবে তার টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলা হবে।

এ দিকে ফেসবুক কর্তৃপক্ষ ট্রাম্পের পোস্ট সরানর বিষয়ে বিবিসি নিউজকে জানিয়েছে, ওয়াশিংটন ডিসিতে সহিংস বিক্ষোভ দেশটির জন্য অপমানজনক। আমরা সবসময় উস্কানি নিষিদ্ধ করি এবং সহিংসতা বন্ধের আহ্বান জানাই।

মূলত এ জন্য প্রেসিডেন্ট ট্রাম্পের পোস্টটি সরিয়ে নেওয়া হয়েছে। তার অ্যাকাউন্ট ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। এতে চলমান সহিংসতার ঝুঁকি হ্রাস করবে বলে মোট তাদের।

অপর দিকে ইউটিউব কর্তৃপক্ষও ট্রাম্পের একটি ভিডিয়ো সরিয়ে নিয়েছে। পার্লামেন্ট ভবনে সমর্থকরা হামলা চালানোর পরপরই ট্রাম্প ভিডিয়ো বার্তায় বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলেন, ‘আমি তোমাদের ভালোবাসি।’

আরও পড়ুন : বাইডেনের অভিষেক অনুষ্ঠানে থাকবেন বুশ

বুধবার (৬ জানুয়ারি) অধিবেশন চলাকালে হঠাৎ করেই ট্রাম্প সমর্থকরা যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলা করে। তারা সেখানে ঢুকে ভাঙচুর শুরু করে। এ সময় গোলাগুলির ঘটনা ঘটে। সহিংসতা চলাকালে গুলিবিদ্ধ হয়ে একজন নারী নিহত হয়েছেন। ওই অধিবেশনে জো বাইডেনের জয় অনুমোদনের কথা ছিল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড