• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে লরি চালকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ডিসেম্বর ২০২০, ১১:৪০
যুক্তরাজ্যে লরি চালকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ
যুক্তরাজ্যে আন্দোলনরত লরি চালককে আটক করছে পুলিশ (ছবি : বিবিসি নিউজ)

যুক্তরাজ্যে দীর্ঘ সময় জটে আটকে পড়া লরি চালকেরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। ভিডিয়ো ফুটেজে দেখা গেছে, বুধবার (২৩ ডিসেম্বর) সকালে কেন্ট কাউন্টির ডোভার শহরে পুলিশ কর্মকর্তারা বেশকিছু মানুষকে ঠেলে পেছনে পাঠানোর চেষ্টা করছেন।

কেন্ট পুলিশ জানিয়েছে, সড়কে বাধা সৃষ্টি করায় এক জনকে এরই মধ্যে আটক করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

নতুন বৈশিষ্ট্যের করোনা ভাইরাস শনাক্তের পর যুক্তরাজ্যের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় ৪০টিরও বেশি দেশ। যদিও প্রতিবেশী রাষ্ট্র ফ্রান্স মঙ্গলবার (২২ ডিসেম্বর) আবারও সীমান্ত খুলে দেয়। তবে দুর্ভোগ পিছু ছাড়েনি আটকে পড়া হাজার হাজার গাড়িচালকের।

সীমান্ত পারের অনুমতি পেতে বিগত ৭২ ঘণ্টার মধ্যে করা করোনা টেস্টের ফলাফল নেগেটিভ থাকার শর্ত দিয়েছে ফরাসি কর্তৃপক্ষ। সে অনুযায়ী সব লরি চালকের করোনা টেস্ট শুরু হয়েছে। কিন্তু দীর্ঘ সারি পেরিয়ে নমুনা দিতে বেগ পেতে হচ্ছে তাদের। আর এসব নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছে লরি চালকেরা।

আরও পড়ুন : ভয়াবহ আগুনে পুড়ছে বসনিয়ার শরণার্থী শিবির (ভিডিয়ো)

কেন্ট পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, মাঠ পর্যায়ের কর্মকর্তারা সহযোগী সংস্থাগুলোর সঙ্গে মিলে ভ্রমণ প্রত্যাশীদের কোভিড-১৯ টেস্ট নির্বিঘ্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বুধবার সকালে কয়েক জন লরি চালক পুলিশের সঙ্গে সংঘাতে জড়ায়।

আরও পড়ুন : তীব্র সমালোচনায় ট্রাম্পের ভাইরাস বিশেষজ্ঞের পদত্যাগ

যুক্তরাজ্যের সড়ক পরিবহন কর্তৃপক্ষ (আরএইচএ) জানিয়েছে, আটকে পড়া লরির সংখ্যা ৮ থেকে ১০ হাজার হতে পারে। ব্রিটিশ স্থানীয় সরকার মন্ত্রী রবার্ট জেনরিক জানিয়েছেন, লরি চালকদের র্যাপিড টেস্ট করানো হচ্ছে। এর মাধ্যমে মাত্র ৩০ মিনিটেই ফলাফল পাওয়া সম্ভব। যাদের ফলাফল নেগেটিভ আসবে, তাদের পিসিআর টেস্টও করানো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড