• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে কয়েক ঘণ্টার মধ্যেই ভয়াবহ সাইক্লোনের আশঙ্কা 

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২০, ২১:১৭
করোনা
ছবি : সংগৃহীত

এক সাইক্লোনের ধাক্কা সামলাতে না সামলাতেই ফের আরও এক ঘূর্ণিঝড়ের আতঙ্কে কাঁপছে গোটা ভারত। এবার এগিয়ে আসছে বুরেভি। আর তার জন্যই জারি হয়েছে সতর্কবার্তা। এক মিটারের বেশি উঁচু ঢেউ উঠতে পারে সমুদ্রে বলে আশঙ্কা করছেন ভারতের আবহাওয়াবিদরা।

তামিলনাড়ুর উপকূলে বৃহস্পতিবারেই আছড়ে পড়ার কথা এই ঘূর্ণিঝড়ের। ভারতের আবহাওয়া ভবনের শেষ বুলেটিন অনুযায়ী, ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে বইবে এই ঝড়। আছড়ে পড়ার সময় যার গতিবেগ থাকবে ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা।

আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পামবানের উপর দিয়ে বয়ে যাবে এই ঝড়। শুক্রবার ভোরেই কন্যাকুমারী পার করবে। ইতিমধ্যেই রামেশ্বরমে শুরু হয়েছে প্রবল বৃষ্টিপাত। স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে দেওয়া হয়েছে।

মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। অমিত শাহ থেকে নরেন্দ্র মোদী, প্রত্যেকেই ওইসব রাজ্যের প্রশাসনের সঙ্গে কথা বলেছেন। প্রতি মুহূর্তে সাইক্লোনের দিকে নজর রাখছে ভারতের আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদরা মনে করছেন যে, তামিলনাড়ুর কন্যাকুমারী ও পম্বনের মধ্যে দিয়ে বয়ে যেতে পারে এই সাইক্লোন। ঘণ্টায় এর গতিবেগ হবে ১২০ এরও বেশি। অন্যদিকে, সাইক্লোনের প্রভাবে কেরালায় আগামী দু’দিন প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড