• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কায় আঘাতের পর ভারতের পথে বুরেভি

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২০, ১৭:৪৬
করোনা
ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় বুধবার সন্ধ্যায় আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় বুরেভি। রাতভর তাণ্ডব চালিয়ে এখন সেটি ভারতের দিকে অগ্রসর হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুরে ভারতের কেরালা ও তামিলনাড়ুতে আঘাত হানতে পারে এ ঝড়। এ সব এলাকায় রেড এ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। এ ঝড়ে বাতাসের গতি ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার যেটি মাঝেমধ্যে ৯০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঝূর্ণিঝড়টি শ্রীলঙ্কা হয়ে তামিলনাড়ুর দিকে এগিয়ে আসছে। কেরালা ও তামিলনাড়ুর কিছু এলাকায় ভারি বৃষ্টিপাত শুরু হয়েছে। এছাড়া ঝড়ের প্রভাবে তামিলনাড়ু, পুদুচেরি, মাহে, কারইকানালে প্রবল বর্ষণের আশঙ্কা রয়েছে। কেরালার পথনামথিট্টা, আলাপুঝা, তিরুঅনন্তপুরম ও কোল্লামে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। উপকূলবর্তী অন্ধ্রপ্রদেশ, লাক্ষাদ্বীপেও প্রবল বৃষ্টিপাত হতে পারে।

আজ সকালে শ্রীলঙ্কার আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই শ্রীলঙ্কায় ঘূর্ণিঝড় বুরেভির প্রভাব কমে আসবে বলে আশা করা হচ্ছে। এটি দেশটির ইলুপ্পাইকাদাভাই উপকূল অতিক্রম করছে এবং দুপুরের দিকে এটি মান্নার দ্বীপ অতিক্রম করবে। ঝড়ের প্রভাবে উপকূলের মাল্লাইটিভু, ভাভুনিয়া ও মান্নারে বন্যা দেখা দিয়েছে। এছাড়া বেশ কিছু জায়গায় গাছপালা উপড়ে পড়েছে। এসব এলাকায় উদ্ধারকারী বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র। সূত্র: আলজাজিরা

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড