• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় ফের মৃত্যুর রেকর্ড দেখল বিশ্ব

  আন্তর্জাতিক ডেস্ক

০২ ডিসেম্বর ২০২০, ১০:১৫
করোনায় ফের মৃত্যুর রেকর্ড দেখল বিশ্ব
করোনায় আক্রান্তের মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনা ভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত গোটা বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় প্রায় ১২ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৪১ লাখ এবং মৃত্যু ১৪ লাখ ৮৬ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ৪৪ লাখ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৮৭ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৬ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, বুধবার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৫০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৬০৯ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৯৮০ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জনের।

আরও পড়ুন : আর্মেনিয়ার কাছ থেকে কারাবাখের শেষ জেলার দখল নিল আজারবাইজান

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৮৬২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৩ লাখ ২২ হাজার ৫৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪০ হাজার ৪৬৪ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৩০ হাজার ৫৭১ জন। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৫০৬ জন।

আরও পড়ুন : আবারও দাম কমল সোনার

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৭৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড