• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীতে কৃষকদের ভেজানোর ঘটনায় বিজেপিকে দুষছে শিবসেনা

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ নভেম্বর ২০২০, ১৭:০৩
করোনা
ছবি : সংগৃহীত

বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে বিজেপি সরকারের আচরণের নিন্দা জানিয়েছে শিবসেনা। তীব্র শীতের মধ্যে কৃষকদের ওপর জলকামান ব্যবহারের বিষয়টি নিষ্ঠুর ঘটনা বলেও মনে করে শিবসেনা। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নতুন কৃষি আইনের প্রতিবাদে পাঁচ দিন ধরে বিক্ষোভ করছে কৃষকরা। কোনো ধরনের শর্ত মেনে সরকারের সঙ্গে আলোচনায় বসতে নারাজ কৃষকরা। এমনকি দিল্লিতে প্রবেশের প্রধান পাঁচটি পথ বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছে তারা।

শিবসেনার মুখপত্র সামানায় একটি সম্পাদকীয়তে বলা হয়েছে, আমাদের কৃষকদের জঙ্গিদের মতো বিবেচনা করে আচরণ করা হচ্ছে এবং যখন কাশ্মীরে আমাদের সেনাদের সন্ত্রাসীরা হত্যা করছে, তখন দিল্লি সীমান্তে আমাদের কৃষকদের ওপর হামলা চালানো হচ্ছে।

বিজেপি নৈরাজ্য সৃষ্টি করতে চায় বলেও মন্তব্য করা হয় ওই সম্পাদকীয়তে। তাতে প্রশ্ন তোলা হয়, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে চূর্ণ করতে সর্বাত্মক শক্তি ব্যবহার করছে, তাহলে দেশের শত্রুদের বিপক্ষে লড়াই করার সময় এই সংকল্প দেখা যাচ্ছে না কেন? গত এক মাসে মহারাষ্ট্রের ১১ জন সৈনিক সীমান্তে শত্রুদের বিপক্ষে লড়াই করার সময় মারা গেছে, সেই ষিয়টিও উল্লেখ করা হয়।

তারা আরো লিখেছে, সরদার প্যাটেলের মূর্তি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহ নির্মাণ করে নিয়েছেন। কৃষকদের নেতা ছিলেন প্যাটেল। ব্রিটিশদের বিরুদ্ধে বহু কৃষকের হয়ে নেতৃত্ব দিয়েছেন তিনি। কৃষকদের সঙ্গে কী ধরনের আচরণ করা হচ্ছে, সেটা দেখে এখন তার মূর্তির চোখ অবশ্যই আর্দ্র হবে। সূত্র : হিন্দুস্তান টাইমস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড