• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে ট্রাম্পের পরাজয়ের কারণ জানালেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ নভেম্বর ২০২০, ১৩:৩৫
নির্বাচনে ট্রাম্পের পরাজয়ের কারণ জানালেন ইমরান খান
সদ্য পরাজিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : দ্য ডন)

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছে প্রেসিডেন্ট নির্বাচন। গুরুত্বপূর্ণ এই নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে জয় পেয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন। যদিও এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে পরাজয় স্বীকার করেননি ট্রাম্প।

এমন পরিস্থিতিতে শনিবার (২৮ নভেম্বর) এক টেলিভিশন সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কোভিড-১৯ মহামারি না হলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় মেয়াদে সহজেই জিতে যেতেন।

ইমরান খান মনে করেন মার্কিন গণমাধ্যমের সব জরিপ ট্রাম্পের বিরুদ্ধে গেলেও কোভিড-১৯ মহামারি না হলে ট্রাম্প নিশ্চিতভাবে জয়ী হতেন। তিনি বলেন, সমাজে সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকলেও কোনো দেশের নেতার দেশ পরিচালনায় গণমাধ্যম কখনও হুমকি নয়।

এক্সপ্রেস নিউজের ‘টু দ্য পয়েন্ট’ অনুষ্ঠানে সঞ্চালক মনসুর আলীকে ইমরান খান আরও বলেন, গণমাধ্যমে আমারও সমালোচনা হয়, এগুলো আমার কোনো সমস্যা করছে না। এটি সাময়িক সমস্যা সৃষ্টি করতে পারে।

আরও পড়ুন : ইরানি বিজ্ঞানীকে হত্যা করেছে মোসাদ, ইঙ্গিত ট্রাম্পের

পাক প্রধানমন্ত্রীর মতে, এর ভালো উদাহরণ হতে পারেন ডোনাল্ড ট্রাম্প। মূলধারার সব গণমাধ্যম ট্রাম্পকে যেভাবে আক্রমণ করেছে, তাতে মনে হয়েছে ট্রাম্পের ভূমিধস পরাজয় হবে। প্রকৃতপক্ষে তা কিন্তু হয়নি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্প সবচেয়ে বেশি (পরাজিত প্রার্থী হিসেবে) ভোট পেয়েছেন। জো বাইডেন তার চেয়ে বেশি ভোট পেয়েছেন, এটি আলাদা বিষয়।

সূত্র : ডন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড