• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় রেকর্ড ১২ হাজার মৃত্যু দেখল বিশ্ব

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ নভেম্বর ২০২০, ০৯:৪৬
করোনায় রেকর্ড ১২ হাজার মৃত্যু দেখল বিশ্ব
করোনায় আক্রান্তের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

প্রাণঘাতী করোনা ভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত গোটা বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় ফের ১২ হাজারের বেশি মৃত্যু দেখল বিশ্ব। মহামারি করোনায় বিশ্বে আক্রান্তের সঙ্গে ৬ কোটি ৭ লাখ এবং মৃত্যু ১৪ লাখ ২৬ হাজার ছাড়িয়েছে। আর সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি মানুষ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১২ হাজার ৭ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭ লাখ ১৫ হাজার ৭১৯ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ২৬ হাজার ৭৩৪ জনের। আর সুস্থ হয়েছেন ৪ কোটি ২০ লাখ ২৮ হাজার ২৪১ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৯৬২ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ২১৯ জনের।

আরও পড়ুন : আর্মেনিয়ার কাছ থেকে কালবাজারের নিয়ন্ত্রণ নিল আজারবাইজান

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯২ লাখ ৬৬ হাজার ৬৯৭ জন এবং মারা গেছে ১ লাখ ৩৫ হাজার ২৬১ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬১ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ৭৯৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৭০ হাজার ৯৭ জন। এর মধ্যে মারা গেছেন ৫০ হাজার ৬১৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২১ লাখ ৬২ হাজার ৫০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৫৩৮ জনের।

আরও পড়ুন : অবশেষে বাইডেনকে অভিনন্দন জানাল চীন

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৮৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড