• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী এলন মাস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ নভেম্বর ২০২০, ১৯:৪৯
এলন মাস্ক
এলন মাস্ক (ছবি : সংগৃহীত)

বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন টেসলার প্রতিষ্ঠাতা এলন মাস্ক। তিনি টপকে গেছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসকে। তার সম্পদের পরিমাণ এখন বিল গেটসের চেয়ে বেশি। এ তালিকায় এক নম্বরে রয়েছে আমাজনের মালিক জেফ বেজোস। এছাড়া তালিকায় ১০ নম্বরে আছেন ভারতের শিল্পপতি মুকেশ আম্বানি।

বিশ্বের কোটিপতিদের তালিকা তৈরি করা ‘ব্লুমবার্গ বিলিওনিয়ার ইনডেক্স’ সোমবার এ তথ্য দিয়েছে। তারা বলছে, এ বছর বিশ্বের ৫০০ জন কোটিপতির মধ্যে দ্রুত এগিয়ে এসে গেটসকে টপকে তালিকার দুই নম্বরে চলে এসেছেন মাস্ক। বছরের শুরুতে এই তালিকায় ৩৫ নম্বরে ছিলেন মাস্ক।

টেসলার শেয়ারের দাম বাড়ায় এক লাফে দ্বিতীয় অবস্থানে চলে এসেছেন মাস্ক। করোনার মধ্যেই হু হু করে বাড়ছে টেসলা মোটরের শেয়ারের দাম। ফলে তার মোট সম্পদের পরিমাণ বেড়ে হয়েছে ১২ হাজার ৭৯০ কোটি ডলার। একটু পিছিয়ে পড়ে গেটসের সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১২ হাজার ৭৭০ কোটি ডলারে।

এ বছর করোনার মধ্যেও সবচেয়ে বেশি সম্পদ বেড়েছে মাস্কের। এ সময় মাস্ক তার মোট সম্পদ আরও ১০ হাজার ৩০ কোটি ডলার বাড়িয়ে নিতে পেরেছেন। ব্লুমবার্গ বিলিওনিয়ার ইনডেক্সে থাকা ৫০০ কোটিপতির কেউই এ বছর নিজেদের সম্পদ এতটা বাড়াতে পারেননি। টেসলার বাজার মূল্য এখন ৫০ হাজার কোটি ডলার।

গত আট বছরের মধ্যে এ নিয়ে দুইবার নিজের জায়গা হারাতে হলো বিল গেটসকে। প্রথমবার তার জায়গা কেড়েছিলেন বেজোস। গেটস চলে গিয়েছিলেন দুই নম্বরে। এবার গেটসকে তিন নম্বরে পাঠালেন এলন মাস্ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড