• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ আর নেই

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ নভেম্বর ২০২০, ১০:৫৮
আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ আর নেই
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ (ছবি : রয়টার্স)

ভারতের আসাম রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। প্রায় দুই মাস আগে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সেরে উঠলেও নানা শারীরিক জটিলতায় সোমবার (২৩ নভেম্বর) বিকালে মৃত্যু হয় তার।

আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, রবিবার (২২ নভেম্বর) বিকাল থেকে শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে কংগ্রেসের এই বর্ষীয়ান নেতার। ৮৬ বছর বয়সী গগৈ তিনবার আসামের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালনের পাশাপাশি কেন্দ্রীয় সরকারের মন্ত্রীও ছিলেন।

গত ২৫ আগস্ট তরুণ গগৈয়ের করোনা সংক্রমণ ধরা পড়ে। পরের দিন তিনি গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। প্রায় দুই মাস চিকিৎসা শেষে গত ২৫ অক্টোবর বাড়ি ফেরেন তিনি। যদিও তারপর বেশি আর বাড়ি থাকতে পারেননি। গত ২ নভেম্বর ফের হাসপাতালে ভরতি করা হয় তাকে। বেশকিছু অঙ্গপ্রত্যঙ্গ অকেজো হয়ে পড়া ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয় তাকে।

সোমবার সকালে হাসপাতালে তাকে দেখতে যান আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সাবেক মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি।

আরও পড়ুন : লিবিয়াগামী তুর্কি জাহাজে জার্মানির অভিযান, উত্তেজনা তুঙ্গে

এত কিছুর পর আর ফিরে আসা হলো না তরুণ গগৈয়ের। আসাম থেকে ৬ বার সাংসদ নির্বাচিত হয়েছেন তরুণ গগৈ। মুখ্যমন্ত্রীর চেয়ার সামলেছেন প্রায় ১৫ বছর। তার মৃত্যুতে অন্যান্যদের পাশাপাশি শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ছাড়াল

উল্লেখ্য, তরুণ গগৈয়ের মৃত্যুতে মঙ্গলবার (২৪ নভেম্বর) থেকে তিন দিনের শোক পালন করবে আসামের রাজ্য সরকার। আগামী ২৬ নভেম্বর তার শেষকৃত্য সম্পন্ন হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড