• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে চার স্বাধীনতাকামীকে হত্যার ঘটনায় নিশ্চুপ মেহবুবা-আবদুল্লাহ

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ নভেম্বর ২০২০, ১২:২৭
কাশ্মীরে চার স্বাধীনতাকামীকে হত্যার ঘটনায় নিশ্চুপ মেহবুবা-আবদুল্লাহ
কাশ্মীরি নেতা ওমর আবদুল্লাহ এবং মেহবুবা মুফতি (ছবি : কাশ্মীর টাইমস)

ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত উপত্যকা জম্মু-কাশ্মীরে আসন্ন জেলা উন্নয়ন পরিষদের ভোটের আগে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে প্রাণ গেছে চার স্বাধীনতাকামীর। রাজ্যের নাগরোতা এলাকায় অভিযান চালিয়ে তাদের হত্যা করে সেনারা।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, অভিযানে নিহত চার জনকে পাকিস্তানভিত্তিক সশস্ত্র সংগঠন জইশ-ই-মুহাম্মদের সদস্য বলে দাবি করছে পুলিশ।

এ ঘটনায় জম্মু-কাশ্মীরের মূলধারার কয়েকটি দলের নেতারা এবং ন্যাশনাল কনফারেন্স ও পিডিপি কোনো প্রতিক্রিয়া না জানিয়ে নিরবতা পালন করছেন।

বিশ্লেষকদের মতে, ভারতের সেনাবাহিনীর বড় ধরনের এ সফলতায় ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ এবং পিডিপি নেতা মেহবুবা মুফতি এখন পর্যন্ত কোনো টুইট করেননি। এমনকি তাদের সহযোগীরাও নিরবতা ভাঙছেন না।

আরও পড়ুন : ‘কুরআন থেকে শিক্ষা নিয়ে আমেরিকাকে মোকাবিলা করছে ইরান’

এ দিকে জম্মু-কাশ্মীরে তৃণমূল পর্যায়ে গণতান্ত্রিক চর্চাকে দাবিয়ে দেওয়ার চক্রান্তকে পরাস্ত করতে, সন্ত্রাসীদের ধ্বংসযজ্ঞ রোধে সেনাবাহিনীর সাফল্যের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইট বার্তায় মোদী উল্লেখ করেছেন, পাকিস্তানের চার সন্ত্রাসীকে প্রতিরোধ করা এবং তাদের সঙ্গে বিশাল আকারের অস্ত্র ও বিস্ফোরক উপস্থিতি ইঙ্গিত দেয় যে, তারা বড় ধরনের ধ্বংসযজ্ঞ চালাতে চেয়েছিল। যদিও তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

মোদী উল্লেখ করেন, আবারও জম্মু-কাশ্মীরে তৃণমূল পর্যায়ের গণতান্ত্রিক চর্চাকে কেন্দ্র করে আমাদের সুরক্ষা বাহিনী চূড়ান্ত সাহসী এবং পেশাদারিত্ব দেখিয়েছে। তাদের সতর্কতার জন্য ধন্যবাদ, তারা একটি খারাপ চক্রান্তকে পরাজিত করেছে।

আরও পড়ুন : বাইডেনকে ইরানের সঙ্গে নতুন চুক্তিতে আনতে চায় সৌদি

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর জম্মু-কাশ্মীরের নাগরোতার বান টোল প্লাজার পাশে অভিযান চালিয়ে চার স্বাধীনতাকামীকে হত্যা করে ভারতের সেনা সদস্যরা। এ সময় তাদের কাছ থেকেবিপুল পরিমাণ অস্ত্রও উদ্ধার করা হয় বলে দাবি প্রশাসনের।

সূত্র : এএনআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড