• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কুরআন থেকে শিক্ষা নিয়ে আমেরিকাকে মোকাবিলা করছে ইরান’

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ নভেম্বর ২০২০, ১১:৫৮
‘কুরআন থেকে শিক্ষা নিয়ে আমেরিকাকে মোকাবিলা করছে ইরান’
প্রার্থনারত ইরানি সেনা সদস্যরা (ছবি : ইরনা)

পবিত্র কুরআন থেকে শিক্ষা নিয়ে ইসলামি প্রজাতন্ত্র ইরানের জনগণ আমেরিকার কথিত সর্বোচ্চ চাপ মোকাবিলা অব্যাহত রাখবে। তবে মজার ব্যাপার হচ্ছে যুক্তরাষ্ট্রের ক্ষমতা ও প্রভাব ভেতরে এবং বাইরে দিন দিন কমছে। এমনটাই দাবি করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি।

রবিবার (২২ নভেম্বর) রাজধানী তেহরানে আয়োজিত এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় তিনি বলেন, আজকে ইরানি জাতি কুরআন থেকে শিক্ষা নিয়ে ধৈর্যধারণ এবং সর্বোচ্চ চাপ মোকাবিলার পথ বেছে নিয়েছে। নিষ্ঠুর শাসকদেরকে ইরানি জনগণ কখনও, এমনকি এক সেকেন্ডের জন্যও বিশ্বাস করেনি।

তার মতে, ইরান সব ধরনের চাপ মোকাবিলা করতে সক্ষম হচ্ছে এ কারণে যে, ইরানের উপর সৃষ্ট চাপের চেয়ে তেহরানের চাপ মোকাবেলার শক্তি অনেক বেশি। শত্রুরা ইরানের জনগণের স্বাস্থ্য, নিরাপত্তা জীবন প্রণালী এগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। কিন্তু এসব ব্যাপারে ইরানের জনগণ সম্পূর্ণভাবে সচেতন এবং তারা বাস্তবতা বোঝে। এ জন্য তারা তাদের সমস্ত শক্তি নিয়ে এই সর্বোচ্চ চাপের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।

আরও পড়ুন : বাইডেনকে ইরানের সঙ্গে নতুন চুক্তিতে আনতে চায় সৌদি

জেনারেল হোসেইন সালামি বলেছিলেন, বর্তমানে আমরা পাশ্চাত্যের শক্তির প্রতীক আমেরিকার ক্ষমতা কমে যেতে দেখেছি এবং এই বাস্তবতাকে অস্বীকার করা যাবে না। আমেরিকার যেমন ভেতর থেকে ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে তেমনি সারা বিশ্বে তার প্রভাব কমে যাচ্ছে।

সূত্র : পার্সটুডে

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড