• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ নভেম্বর ২০২০, ১১:২৭
মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা
মিয়ানমারের নেত্রী অং সান সু চি ও তার দলের নেতারা (ছবি : রয়টার্স)

মিয়ানমারে বাড়িতে ঢুকে শাসকদলের সদ্য নির্বাচিত এক সংসদ সদস্যকে (এমপি) গুলি করে হত্যা করা হয়েছে। মর্মান্তিক এই ঘটনার জেরে দেশটিতে এরই মধ্যে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়েছে।

ঘটনাটির তীব্র নিন্দা জানিয়ে কড়া পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছে অং সান সু চির দল ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি (এনএলডি)। যদিও পুলিশ তদন্ত শুরু করলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, শনিবার (২১ নভেম্বর) নির্মম ওই হত্যাকাণ্ডটির ঘটনা ঘটে। মিয়ানমারের উত্তরপ্রান্তে অবস্থিত শান প্রদেশের কিউকম শহরে এক সাংসদকে হত্যা করা হয়েছে।

বাড়ির সঙ্গে থাকা নিজের দোকানে বসেছিলেন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি পার্টির স্থানীয় সাংসদ হিতকে ঝাও। এ সময় আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত এক ব্যক্তি। এরপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে ওই দুষ্কৃতী। গুলিতে আহত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন : বাইডেনকে ইরানের সঙ্গে নতুন চুক্তিতে আনতে চায় সৌদি

এ দিকে ভয়াবহ এই ঘটনার খবর ছড়িয়ে পড়ার পরপরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পরে গোটা এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় কারফিউ জারি করা হয়েছে।

আরও পড়ুন : মার্কিন নির্বাচনকে ত্রুটিপূর্ণ বলছেন পুতিন

মিয়ানমারের শাসকদলের পক্ষ থেকে এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে হত্যাকাণ্ড বলে উল্লেখ করা হয়েছে। অবিলম্বে অপরাধীকে গ্রেপ্তার করে কড়া শাস্তি দেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে। যদিও এখনো পর্যন্ত এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড