• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানে টানা চার দিন সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড 

  আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০২০, ১৯:২৬
করোনা
ছবি : সংগৃহীত

দ্বিতীয় দফায় জাপানে টানা চার দিন রেকর্ড সর্বোচ্চ কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবারও করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৫০৮ জন।

নতুন করে ঊর্ধ্বমুখী সংক্রমণের পর দেশটিতে মোট কোভিড-১৯ সংক্রমিত মানুষের সংখ্যা এখন ১ লাখ ৩০ হাজার ৮৯১ জন। এ ছাড়া শনিবার আরও ১১ জন নিয়ে দেশটিতে করোনায় মোট প্রাণহানি ১ হাজার ৯৮৭।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা শুক্রবার বলেছেন, নতুন করে ঊর্ধ্বমুখী এই সংক্রমণের বিস্তার ঠেকাতে অর্থনীতি বাঁচাতে হটস্পটগুলোতে সরকারের নেয়া ভ্রমণ ও আহার বিষয়ক কর্মসূচি স্থগিত থাকবে।

প্রধানমন্ত্রী সুগা বলেছেন, ‘যেসব স্থানে সংক্রমণ বৃদ্ধি পেয়ে একটা আশঙ্কাজনক জায়াগায় পৌঁছেছে, সেসব এলাকায় আঞ্চলিক সরকারগুলোর সঙ্গে সমন্বয় করে ভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর পদক্ষেপ নেয়া হবে।’

তবে কোন কোন এলাকায় নতুন করে আবারও করোনার সংক্রমণ ঠেকাতে বিধিনিষেধ পুনর্বহাল করা হবে সে সম্পর্কে কিছু জানাননি তিনি। কবে থেকে বিধিনিষেধ পুনর্বহাল হবে তা আগামী সপ্তাহে জানানো হবে।

শনিবার দেশটির রাজধানী শহর টোকিওতে এখন সবচেয়ে বেশি ৫৩৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় শনাক্ত হয়েছে ৪১৫ জন; যা ওই শহরে একদিনে সর্বোচ্চ।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড