• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেল থেকে একসঙ্গে ৬৯ কয়েদি পালিয়েছে, নিহত ৫

  আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০২০, ০৯:৩০
জেল থেকে একসঙ্গে ৬৯ কয়েদি পালিয়েছে, নিহত ৫
দুর্ঘটনার শিকার গাড়ির ধ্বংসাবশেষ (ছবি : বিবিসি নিউজ)

লেবাননের একটি কারাগার থেকে ৬৯ জন বন্দি পালিয়ে গেছে। দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী (আইএসএফ) জানিয়েছে, শনিবার (২১ নভেম্বর) রাজধানী বৈরুতের কাছের একটি জেল থেকে এসব বন্দি পালিয়ে যায়। যদিও পালানোর জন্য বন্দিদের ব্যবহার করা একটি গাড়ি রাস্তার পাশে গাছে আঘাত করলে পাঁচ জনের মৃত্যু হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, যেখান থেকে বন্দিরা পালিয়েছে সেটি বৈরুতের কাছের বাবদা জেলা কারাগারের অংশ হিসেবে ব্যবহার করা হতো। জেলটিতে বিচারাধীন আসামীদের রাখা হতো। তবে জেল থেকে বন্দিরা কিভাবে পালিয়ে যায় বিষয়ে আইএসএফ’র বিবৃতিতে কিছুই বলা হয়নি।

এর আগে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ জানায়, শনিবার ভোরে কারাকক্ষের দরজা ভেঙে বন্দিরা পালিয়ে যায়।

লেবাননের প্রেসিডেন্ট মিশেল আয়ুন এক টুইট বার্তায় জানিয়েছেন, জেল পালানোর ঘটনাটি তাকে অবহিত করেছেন দেশটির তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী। এছাড়া তল্লাশি অভিযান জোরাল করার পাশাপাশি ঘটনাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন : ট্রাম্পের অস্ত্র বিক্রির পরিকল্পনা নিয়ে আমিরাতে পম্পেও

আইএসএফ জানিয়েছে, ইতোমধ্যে পালিয়ে যাওয়া ১৫ বন্দিকে আবারও গ্রেপ্তার করা হয়েছে আর অপর চার বন্দি স্বেচ্ছায় ফিরে এসেছে। আইএসএফ’র বিবৃতিতে বলা হয়, পালিয়ে যাওয়া বন্দিদের ব্যবহৃত একটি গাড়িকে তারা ধাওয়া করলে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছে আঘাত করলে পাঁচ জন নিহত হয়। ওই দুর্ঘটনায় আহত আরও এক বন্দিকে হাসপাতালে নেওয়ার কথা জানিয়েছে তারা।

আরও পড়ুন : 'ইরানে হামলা হলেই যুদ্ধ বাধবে মধ্যপ্রাচ্যে'

গত এপ্রিলে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রতিবেদনে বলা হয়, লেবাননের কারাগারে দাঙ্গার ঘটনা ঘটছে। এছাড়া জনাকীর্ণ কারাগারে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের উদ্বেগ থেকে বন্দিদের মুক্তির দাবিতে স্বজনদের অবরোধ কর্মসূচি আয়োজনের কথাও জানানো হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড