• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে সন্ত্রাসবাদ : পাক রাষ্ট্রদূতকে তলব করল ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০২০, ০৮:৪৫
সীমান্তে সন্ত্রাসবাদ : পাক রাষ্ট্রদূতকে তলব করল ভারত
পাকিস্তান ও ভারতের সীমান্তে মোতায়েন সেনা সদস্যরা (ছবি : দ্য ডন)

ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত উপত্যকা জম্মু-কাশ্মীরের নাগরোটায় বন্দুক যুদ্ধের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করেছে নয়াদিল্লি। শনিবার (২১ নভেম্বর) তাকে ভারতীয় পররাষ্ট্র দফতরে তলব করা হয়। এদিন মোদী সরকারের তরফ থেকে সীমান্ত সন্ত্রাসবাদ নিয়ে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্তের পাশাপাশি কড়া ভাষায় বিষয়টি মূল্যায়ন করা হয়। নয়াদিল্লির দাবি, ইসলামাবাদ যেন জঙ্গিদের মদত দেওয়া বন্ধ করে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, গত বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে গোয়েন্দাদের কাছ থেকে খবর পেয়ে নাগরোটার কাছে বান টোল প্লাজায় একটি ট্রাক থামান ভারতীয় জওয়ানরা। পরে ট্রাকের ভিতর থেকে গুলি চালানো শুরু হয়। এ সময় নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালায়। শ্রীনগর ন্যাশনাল হাইওয়েতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তিন ঘণ্টা ধরে সন্দেহভাজন জঙ্গিদের বন্দুক যুদ্ধ চলে। পরে চার সন্দেহভাজন নিহত হয়।

ভারতীয় নিরাপত্তা বাহিনীর দাবি, নিহতরা জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের সদস্য। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া জিনিস-পত্র বিশ্লেষণের ভিত্তিতে গোয়েন্দাদের দাবি জঙ্গিরা পাকিস্তান থেকে এসেছে।

আরও পড়ুন : তুরস্ক-ইরান-পাকিস্তানসহ ১২ মুসলিম দেশের ভিসা বন্ধ আমিরাতে

নিহত জঙ্গিদের থেকে উদ্ধার হওয়া ডিজিটাল রেডিওটি ‘মাইক্রো ইলেকট্রনিক্স’ নামক এক পাকিস্তানি কোম্পানির। এবার যে স্মার্ট ফোনটি উদ্ধার হয়েছে, তা পাকিস্তানের সংস্থা ‘কিউ মোবাইলের’। নিহত জঙ্গিদের জুতাও পাকিস্তানের তৈরি।

আরও পড়ুন : পাকিস্তানের একাধিক লঞ্চপ্যাডে ভারতীয় সেনাদের আক্রমণ

এমন অবস্থায় ক্ষোভ জানিয়ে শনিবার পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করে ভারত। সীমান্তে সন্ত্রাস নিয়ে আশঙ্কা প্রকাশ করে ভারতের দাবি, পাকিস্তানকে জঙ্গিদের মদত দেওয়া বন্ধ করতে হবে। দেশের নিরাপত্তাকে সুরক্ষিত রাখতে যা যা পদক্ষেপ নেওয়া প্রয়োজন ভারত তাই নেবে বলেও সাফ জানিয়ে দিয়েছে নয়াদিল্লি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড